Inqilab Logo

সোমবার, ১৫ আগস্ট ২০২২, ৩১ শ্রাবণ ১৪২৯, ১৬ মুহাররম ১৪৪৪

নিষিদ্ধ সংগঠনের সদস্য সন্দেহে রাজাপুরে যুবক গ্রেফতার

রাজাপুর (ঝালকাঠি) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৮ জুন, ২০২২, ১২:০৩ এএম

ঝালকাঠির রাজাপুরে নিষিদ্ধ ঘোষিত সংগঠন ‘আনসার আল ইসলাম’-এর সদস্য সন্দেহে রেদোয়ান করিম (২২) নামে এক যুবককে গ্রেফতার করেছে র‌্যাব-৩ এর সদস্যরা।
গত রোববার ভোর পৌনে ৬টার দিকে উপজেলার সাতুরিয়া ইউনিয়নের তারাবুনিয়া এলাকা থেকে রেদোয়ানকে র‌্যাব-৩ গ্রেফতার করেছে বলে র‌্যাবের ডিএডি মো. মাহে আলম জানিয়েছেন। গ্রেপ্তারকৃত রেদোয়ান রাজাপুর উপজেলার সাতুরিয়ার তারাবুনিয়া গ্রামের হাফেজ মাহমুদ হোসেনের ছেলে।
এ ঘটনায় র‌্যাবের ডিএডি মাহে আলম বাদী হয়ে গত রোববার দুপুরে রেদোয়ানের বিরুদ্ধে রাজাপুর থানায় সন্ত্রাস বিরোধী আইনে মামলা দায়ের করে এবং জব্দকৃত একটি মোবাইলসহ রেদোয়ানকে রাজাপুর থানায় সোপর্দ করেন।
এজাহারে সূত্রে জানা গেছে, র‌্যাব-৩ এর গোয়েন্দাদের তথ্যমতে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন ‘আনসার আল ইসলাম’ এর কয়েকজন সদস্য রাজাপুর উপজেলায় অবস্থান করেছে। র‌্যাবের-৩ এর একটি বিশেষ দল গত রোববার ভোরে অভিযান চালিয়ে রেদোয়ানকে তার এলাকা থেকে গ্রেফতার করে। গ্রেফতারকৃত রেদোয়ান মোবাইল ফোনে অ্যাপস ব্যবহার করে বেনামী আইডি খুলে জঙ্গি সংক্রান্ত বিভিন্ন তথ্য আদান-প্রদান করতো। বেনামী আইডি থেকে জঙ্গিবাদী ভিডিও, পিডিএফ, বার্তা, পোস্ট, লাইক, শেয়ার করতো বলে এজাহারে উল্লেখ আছে। রাজাপুর থানার ওসি পুলক চন্দ্র রায় বলেন, র‌্যাবের করা মামলায় রেদোয়ানকে গ্রেফতার রাজাপুর থানা হেফাজতে রাখা হয়েছে। গতকাল সোমবার তাকে ঝালকাঠি আদালতে পাঠানো হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন