Inqilab Logo

ঢাকা সোমবার, ২৫ জানুয়ারি ২০২১, ১১ মাঘ ১৪২৭, ১১ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

সরকারি সুবিধা নিয়ে অবসরে যাওয়া বিচারপতির মামলা পরিচালনা অনৈতিক -অ্যাটর্নি জেনারেল

প্রকাশের সময় : ১৬ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : একাত্তরের মানবতাবিরোধী অপরাধে মৃত্যুদ-প্রাপ্ত জামায়াত নেতা মীর কাসেম আলীর পক্ষে আপিল শুনানি থেকে সরে দাঁড়ানোর বিষয়ে সদ্য অবসরে যাওয়া বিচারপতি নজরুল ইসলাম চৌধুরীর সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। তিনি সাংবাদিকের এক প্রশ্নের জবাবে বলেন, সরকারি সুযোগ-সুবিধা নিয়ে সদ্য অবসরে যাওয়া কোনো বিচারপতির আইনজীবী হিসেবে আসামিপক্ষে মামলা পরিচালনা করা অনৈতিক। গতকাল সোমবার বিচারপতি নজরুল ইসলামের চৌধুরীর ওই সিদ্ধান্তের বিষয়ে অ্যাটর্নি জেনারেল তার কার্যালয়ে সাংবাদিকদের কাছে এই প্রতিক্রিয়া জানান।
মাহবুবে আলম বলেন, সরকারি গাড়ি, বাড়ি ও বিভিন্ন সুবিধা নিয়ে নজরুল ইসলামের মামলা পরিচালনার খবর যখনই তিনি পেয়েছেন, তখন বিষয়টি আদালতের নজরে এনেছেন। তিনি বলেন, কী কারণে নজরুল ইসলাম আসামিপক্ষের আইনজীবী থেকে নিজেকে প্রত্যাহার করে নিয়েছেন, সে সম্পর্কে তার কিছু জানা নেই।
মীর কাসেমের আপিল শুনানি থেকে গতকাল নিজেকে প্রত্যাহার করে নেওয়ার ঘোষণা দেন হাইকোর্ট বিভাগ থেকে সদ্য অবসরে যাওয়া বিচারপতি নজরুল ইসলাম চৌধুরী। প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বাধীন আপিল বিভাগের পাঁচ সদস্যের বেঞ্চে তৃতীয় দিনের মতো মীর কাসেমের আপিলের শুনানি শুরু হলে তিনি ওই ঘোষণা দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সরকারি সুবিধা নিয়ে অবসরে যাওয়া বিচারপতির মামলা পরিচালনা অনৈতিক -অ্যাটর্নি জেনারেল
আরও পড়ুন