Inqilab Logo

রোববার, ১৪ আগস্ট ২০২২, ৩০ শ্রাবণ ১৪২৯, ১৫ মুহাররম ১৪৪৪
শিরোনাম

ফেঁসে যাচ্ছেন আ.লীগ নেতা সিরাজুল জাহাঙ্গীর

দুর্নীতি মামলা

ময়মনসিংহ ব্যুরো : | প্রকাশের সময় : ২৮ জুন, ২০২২, ১২:০১ এএম

দুর্নীতি দমন কমিশনের করা মামলায় ফেঁসে যাচ্ছেন নান্দাইল উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক মো. সিরাজুল ইসলাম ভুইয়া। এমন খবরে তোলপাড় সৃষ্টি হয়েছে স্থানীয় আওয়ামী লীগের ভেতরে-বাইরে। তথ্য মতে, ২০২০ সালের ১৮ ফেব্রুয়ারি ৩৩ লাখ ৮০ হাজার টাকার জ্ঞাত আয় বর্হিভূত সম্পদ অর্জনের অভিযোগে নান্দাইল উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মো. সিরাজুল ইসলাম ভুইয়ার বিরুদ্ধে মামলা দায়ের করা হয়।


মামলার অভিযোগে জানা যায়, আসামি সিরাজুল ইসলাম ভুইয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান থাকাকালীন সময়ে ব্যাপক অনিয়ম দুর্নীতি ও সরকারি অর্থ সম্পদ আত্মসাৎ করে জ্ঞাত আয় বর্হিভূত এই সম্পদ অর্জন করেছেন। ফলে ওই সম্পদ অর্জনে বৈধ কোন আয়ের উৎস এবং প্রমাণ দাখিল করতে ব্যর্থ হন তিনি। মামলা দায়ের পর ওই বছরের ২০ আগস্ট আদালত থেকে জামিন নেন মো. সিরাজুল ইসলাম ভুইয়া। ঘটনার দুই বছর পর চলতি বছরের ২৮ ফেব্রুয়ারি মামলার তদন্ত কর্মকর্তা দুদক ময়মনসিংহের তৎকালীন সহকারি পরিচালক একেএম বজলুর রশিদ এই নেতাকে অভিযুক্ত করে আদালতে চার্জসীট দাখিল করে।


ময়মনসিংহ জেলা ও দায়রা বিশেষ জজ আদালতের (পিপি) অ্যাডভোকেট সঞ্জীব সরকার জানান, আগামী ৫ জুলাই মামলা চার্জ গঠনের জন্য অপেক্ষান। এ বিষয়ে মো. সিরাজুল ইসলাম ভুইয়া বলেন, আমার বিরুদ্ধে স্থানীয় একটি মহল ষড়যন্ত্র করে এই মামলা দায় করেন। এই মামলার তদন্তে সরকারি অর্থ আত্মস্বাতের কোন প্রমাণ নেই। একটি জমি কেনার সময় আমার কিছু টাকা ঋন ছিল, ওই সংক্রান্ত স্ট্যাম্প রয়েছে। কিন্তু তদন্তে ওই স্ট্যাম্প প্রমাণ হিসেবে গ্রহণ করা হয়নি। সিরাজুল ইসলাম ভুইয়া দুদকের মামলায় ফেঁসে যাচ্ছেন সম্প্রতি এমন খবরে তোলপাড় সৃষ্টি হয়েছে উপজেলাজুড়ে। এ নিয়ে পক্ষে-বিপক্ষে আলোচনা-সমালোচনায় দুই ভাগে বিভক্ত হয়ে পড়ে স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা। ফলে আসন্ন উপজেলা সম্মেলনে বিষয়টি প্রভাব ফেলবে বলেও মনে করছেন স্থানীয় আ.লীগের নেতাকর্মীরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ