Inqilab Logo

রোববার, ১৪ আগস্ট ২০২২, ৩০ শ্রাবণ ১৪২৯, ১৫ মুহাররম ১৪৪৪
শিরোনাম

চেক ডিজঅনার মামলায় শিল্পী আব্দুল মান্নান রানার কারাদণ্ড

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৭ জুন, ২০২২, ১১:১২ পিএম

চেক প্রতারণা ও অর্থ আত্মসাতের দুই মামলায় কণ্ঠ শিল্পী ও ব্যবসায়ী আব্দুল মান্নান রানাকে (৬৫) ২ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। সোমবার চতুর্থ যুগ্ম মহানগর দায়রা জজ আফরোজা জেসমিন কলির আদালত এ রায় দেন। রায়ের সময় আসামি অনুপস্থিত ছিলেন।

আব্দুল মান্নান রানা নগরীর বন্দর থানার মধ্যম গোসাইলডাঙ্গা আব্দুল আজিজের ছেলে। নগরীর কোতোয়ালী থানার চৈতন্য গলি জিন্নাহ পাড়ার আবদুল্লাহ আল হারুন চেক জালিয়াতি ও প্রতারণার অভিযোগে আব্দুল মান্নান রানার বিরুদ্ধে দুইটি মামলা করেন ২০১৪ সালে। একটি চেকে ৯৪ লাখ ৮৯ হাজার ৮২৯ টাকা, অন্য একটি চেকে ৯৪ লাখ টাকা অপর্যাপ্ত তহবিলের কারণে ডিজঅনার হয়। পরে রানার বিরুদ্ধে আইনজীবীর মাধ্যমে আইনি নোটিশ পাঠান। নোটিশ পাওয়ার পরও আসামি চেকের টাকা পরিশোধ না করায় আদালতে মামলা দায়ের করা হয়।

বাদী পক্ষের আইনজীবী তপন কুমার দাশ বলেন, প্রায় ২ কোটি টাকার চেক প্রতারণা ও আত্মসাতের মামলায় সঙ্গীতশিল্পী আব্দুল মান্নান রানাকে পৃথক দুই মামলায় এক বছর করে মোট দুই বছরের কারাদণ্ড ও চেকের সম পরিমাণ অর্থদণ্ডের আদেশ দিয়েছেন। নব্বইয়ের দশকে 'যেখানেই যাও ভালো থেকো' সহ বেশ কয়েকটি গান গেয়ে জনপ্রিয়তা পান রানা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ