Inqilab Logo

সোমবার, ১৫ আগস্ট ২০২২, ৩১ শ্রাবণ ১৪২৯, ১৬ মুহাররম ১৪৪৪

অভিবাসী ক্রসিং নিয়ে আলোচনায় ব্যর্থ বরিস জনসন এবং ম্যাখোঁ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৮ জুন, ২০২২, ১২:০৩ এএম

জি৭ শীর্ষ সম্মেলনে বরিস জনসন এবং ইমানুয়েল ম্যাখোঁ ইংলিশ চ্যানেল অতিক্রম করার জন্য তাদের জীবনের ঝুঁকি নিয়ে হাজার হাজার অভিবাসীর বিষয়ে আলোচনায় ব্যর্থ হয়েছেন। ব্রিটিশ এবং ফরাসি নেতারা জার্মানির বাভারিয়ান আল্পসে শীর্ষ সম্মেলনে মিলিত হন, যেখানে তারা ইউক্রেনে রাশিয়ার আক্রমণের মতো ভূ-রাজনৈতিক সঙ্কট সম্পর্কে কথা বলেন। কিন্তু তারা পরিস্থিতি মোকাবেলায় কিছু করেননি যা এ বছর এ পর্যন্ত ১২ হাজার জনের বেশি লোককে চ্যানেল পার হতে দেখেছে।
কেন নৌকা ক্রসিং নিয়ে আলোচনা করা হয়নি জিজ্ঞাসা করা হলে মি. জনসনের সরকারি মুখপাত্র বলেছেন: ‘আলোচনার জন্য ভূ-রাজনৈতিক উদ্বেগের খুব গুরুত্বপূর্ণ বিষয় রয়েছে, অন্তত ইউক্রেনের সঙ্কট নয়।
‘তারা আগে এসব সমস্যা সম্পর্কে কথা বলেছেন এবং আমি নিশ্চিত যে, তা আবার হবে। তবে স্পষ্টতই জি৭-এর প্রাক্কালে আমি নিশ্চিত, তাদের উভয়ের মনের সামনে এটিই অনেক বেশি’।
মি. জনসন জি৭ ব্যবহার করে ফ্রান্স এবং জার্মানিকে ইউক্রেনকে আরো সামরিক সহায়তা দেওয়ার জন্য অনুরোধ করবেন বলে আশা করা হচ্ছে।
যুক্তরাজ্যে ফিরে, তিনি ধারাবাহিক কেলেঙ্কারি এবং দুটি ক্ষতিকর উপনির্বাচনে পরাজয়ের পর চাপের মধ্যে রয়েছেন। সূত্র : দ্য ইন্ডিপেন্ডেন্ট।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ