Inqilab Logo

শনিবার, ২০ আগস্ট ২০২২, ০৫ ভাদ্র ১৪২৯, ২১ মুহাররম ১৪৪৪
শিরোনাম

বিএনপির এমপি হারুনের বিশেষ অধিকার ক্ষুনেড়বর নোটিশ নাকচ করলেন স্পিকার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ জুন, ২০২২, ১২:০৩ এএম

বিএনপির সংসদ সদস্য হারুনুর রশীদের বিশেষ অধিকারক্ষুনেড়বর নোটিশ নাকচ করেছেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। সম্প্রতি ১৬৪ বিধি অনুযায়ী হারুনের বিশেষ অধিকারক্ষুনেড়বর দাবি করে সংসদে দেওয়া নোটিশটি দেশের সংবিধান ও সংসদের কার্যপ্রণালী বিধি অনুযায়ী ‘বিশেষ অধিকার সংμান্ত না হওয়ায়’ তা গতকালের বৈঠকে নাকচ করেন স্পিকার।
এর আগে নোটিশটি বিএনপির এমপি হারুন সংসদে পড়ে শোনান। এতে তিনি দাবি করেন, তার নির্বাচনি এলাকা চাঁপাইনবাবগঞ্জ-৩ এবং বিএনপি দলীয় আরেক এমপি চাঁপাইনবাবগঞ্জ-২ এলাকার নবনির্মিত ও নির্মাণাধীন ৬৫টি প্রাথমিক বিদ্যালয়ের ভিত্তিপ্রস্তর ও ফলক উদ্বোধন করেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী। এ সময় চাঁপাইনবাবগঞ্জ-১ নির্বাচনি এলাকা, যেখানে সরকার দলীয় এমপি রয়েছেন, সেখানকার স্কুলগুলো উদ্বোধন থেকে বাদ রাখা হয়।
তিনি জানান, সংসদ সদস্য থাকা অবস্থায় আগে বহু সরকারি বেসরকারি স্কুলের ভবন ও ভিত্তিপ্রস্তর তিনি উদ্বোধন করেছেন। নবম ও দশম সংসদে তার এলাকায় যিনি সংসদ সদস্য ছিলেন, তিনিও এসব উদ্বোধন করেছেন। সারাদেশে স্থানীয় সংসদ সদস্যরাই শিক্ষা প্রতিষ্ঠানের ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করে থাকেন বলেও তিনি জানান।
তার নির্বাচনি এলাকায় গত তিন বছরে ৬০টি ভবনের নির্মাণ কাজ চলছে বা শেষ হয়েছে উল্লেখ করে হারুন বলেন, এসব ভবনের ভিত্তি প্রস্তর বা শুভ উদ্বোধন আমি যাতে না করতে পারি তার জন্য প্রতিমন্ত্রী জেলা প্রাথমিক শিক্ষা অফিসের মাধ্যমে সংশ্লিষ্ট বিভাগকে নির্দেশনা দিয়েছেন।



 

Show all comments
  • Rabbul Islam Khan ২৮ জুন, ২০২২, ৬:১৫ এএম says : 0
    Agree with you
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন