Inqilab Logo

সোমবার, ০৮ আগস্ট ২০২২, ২৪ শ্রাবণ ১৪২৯, ০৯ মুহাররম ১৪৪৪ হিজরী
শিরোনাম

গীতিকবি সংঘ থেকে পদত্যাগ করেছেন কবির বকুল

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২৮ জুন, ২০২২, ১০:০৮ এএম

গীতিকবি সংঘ থেকে হঠাৎই পদত্যাগ করলেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত গীতিকার কবির বকুল। ‘ব্যক্তিগত’ কারণ দেখিয়ে সোমবার সকালে তিনি সংঘের সভাপতি শহীদ মাহমুদ জঙ্গীর কাছে লিখিত পদত্যাগপত্র জমা দিয়েছেন। সভাপতি সেটি গ্রহণও করেছেন। শহীদ মাহমুদ জঙ্গী নিজেই বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন।

এ প্রসঙ্গে শহীদ মাহমুদ জঙ্গী বলেন, ‘আজ সকালে ব্যক্তিগত কারণ দেখিয়ে কবির বকুল পদত্যাগ করেছেন। সভাপতি হিসেবে আমি সেটি গ্রহণ করেছি। এর বেশি কিছু বলতে পারব না। সাধারণ সভায় তার বিষয়ে সদস্যরা চূড়ান্ত সিদ্ধান্ত নিবেন।’

কবির বকুলের পদত্যাগের নেপথ্য কারণ অনুসন্ধানে জানা গেছে, পদ্মা সেতুর থিম সং নিয়ে বিতর্কের জেরে পদত্যাগ করেছেন কবির বকুল।

সম্প্রতি অভিযোগ ওঠে, কবি সুকান্ত ভট্টাচার্যের ‘দুর্মর’ কবিতার কয়েকটি লাইনের সঙ্গে কবির বকুলের লেখা পদ্মা সেতুর থিং সংয়ের কয়েকটি লাইন মিলে যায়। অর্থাৎ, কবিতার লাইনগুলোকে কিঞ্চিত পরিবর্তন করে তিনি নিজের লেখা গানে ঢুকিয়ে দেন। এ নিয়ে বেশ বিতর্কের সৃষ্টি হয়। কয়েকটি সংবাদমাধ্যমেও খবর প্রকাশ হয়। এতে সহকর্মীদের সমালোচনার মুখে পড়েন কবির বকুল। গীতিকবি সংঘের ফেসবুক পেজেও তাকে নানা ভাবে কটাক্ষ করা হয়। এসব কারণে কবির বকুল গীতিকার সংঘ থেকে পদত্যাগ করতে পারেন বলে গুঞ্জন।

তবে তার পদত্যাগের কারণ কি শুধুই ব্যক্তিগত, নাকি এর নেপথ্যে রয়েছে অন্য কিছু, তা কেবল কবির বকুলই ভালো বলতে পারবেন। এ বিষয়ে জানতে তার সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলেও তাকে পাওয়া যায়নি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সঙ্গীত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ