Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

কোহলির আরও একটি রেকর্ড ভাঙলেন বাবর আজম

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৮ জুন, ২০২২, ১১:২৩ এএম

সময়ের সেরা ব্যাটসম্যান জো রুট, স্টিভেন স্মিথ ও কেন উইলিয়ামসনদের তালিকায় আছেন পাকিস্তানের ব্যাটসম্যান বাবর আজম। পাকিস্তানের তিন ফরম্যাটের এই অধিনায়ক বর্তমানে টি-টোয়েন্টি ক্রিকেটের ব্যাটসম্যানদের র‌্যাঙ্কিংয়ে শীর্ষে অবস্থান করছেন। শীর্ষে থাকার দিক দিয়ে সম্প্রতি তিনি ভেঙে দিয়েছেন ভারতের সাবেক অধিনায়ক বিরাট কোহলির রেকর্ড।

বিরাট কোহলি এর আগে সর্বোচ্চ ১ হাজার ১৩ দিন র‌্যাঙ্কিংয়ে শীর্ষে ছিলেন। এবার তাকে পেছনে ফেলে বাবর শীর্ষে আছেন ১ হাজার ২৮ দিন ধরে। তাদের আগে কেভিন পিটারসেন সর্বোচ্চ ৭২৯ দিন টি-টোয়েন্টি ব্যাটসম্যানদের র‌্যাঙ্কিংয়ে শীর্ষে ছিলেন।

শুধু টি-টোয়েন্টি নয়, ওয়ানডে ব্যাটসম্যানদের র‌্যাঙ্কিংয়েও শীর্ষে আছেন বাবর। তিনিই একমাত্র ব্যাটসম্যান তিনি আইসিসির ব্যাটসম্যানদের সব ফরম্যাটের সব র‌্যাঙ্কিংয়ের শীর্ষ দশের মধ্যে আছেন। সম্প্রতি তিনি নিউ জিল্যান্ডের কেন উইলিয়ামসনকে পেছনে ফেলে টেস্ট ক্রিকেটের ব্যাটসম্যানদের র‌্যাঙ্কিংয়ে চতুর্থ স্থানে অবস্থান নিয়েছেন। তার সামনে আছেন কেবল জো রুট, মার্নাস ল্যাবুশেন ও স্টিভেন স্মিথ।

তিনি যে ফর্মে আছেন তাতে করে পরবর্তী কয়েক টেস্ট খেললেই এই ফরম্যাটের র‌্যাঙ্কিংয়েরও শীর্ষে উঠে যাবেন।



 

Show all comments
  • Najim ২৮ জুন, ২০২২, ১০:৪৯ পিএম says : 0
    Najim
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ