Inqilab Logo

শুক্রবার, ১২ আগস্ট ২০২২, ২৮ শ্রাবণ ১৪২৯, ১৩ মুহাররম ১৪৪৪

নোয়াখালীর হাতিয়ায় অভিযান চালিয়ে ৪টি ট্রলারসহ ৭৯ জেলে আটক

নোয়াখালী ব্যুরো | প্রকাশের সময় : ২৮ জুন, ২০২২, ১:২৯ পিএম

ইলিশের প্রজনন সুবিধার্থে সরকারের নিষেধাজ্ঞা অমান্য করে সমুদ্রে মাছ ধরতে যাওয়া হাতিয়ার নলচিরা এলাকায় অভিযান চালিয়ে ৪টি ট্রলারসহ ৭৯ জেলেকে আটক করেছে কোস্টগার্ড। এসময় তাদের কাছ থেকে ৭৬০ কেজি সামুদ্রিক মাছ জব্দ করা হয়। পরে আটককৃত প্রতিটি ট্রলারকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যকে ৪০হাজার টাকা অর্থদ- করা হয়।

মঙ্গলবার ভোরে এ অভিযান পরিচালনা করে কোস্টগার্ড হাতিয়া। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও মৎস্য কর্মকর্তার উপস্থিতিতে জব্দকৃত ৭৬০ কেজি মাছ নিলামে ৯০হাজার টাকা বিক্রি করা হয়।

কোস্টগার্ড দক্ষিণ জোনের মিডিয়া কর্মকর্তা লে. কে এম শফিউল কিঞ্জল বিষয়টি নিশ্চিত করে জানান, মাছের প্রজনন, উৎপাদন, সামুদ্রিক মৎস্য সম্পদ সংরক্ষণ ও টেকসই মৎস্য আহরণের জন্য গত ২০ মে থেকে শুরু হওয়া ৬৫দিনে নিষেধাজ্ঞা বাস্তবায়ন করতে সোমবার বিকেল থেকে হাতিয়ার মেঘনা নদী ও সমুদ্রে অভিযান চালায় কোস্টগার্ড। অভিযানকালে নলচিরা এলাকায় মাছ ধরা অবস্থায় ৪টি মাছ ধরার ট্রলারসহ ৭৯জন জেলেকে আটক করা হয়। পরে তাদের ট্রলারে তল্লাশি চালিয়ে ৭৬০ কেজি মাছ জব্দ করা হয়। পরে মঙ্গলবার সকালে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তাদের ৪০হাজার টাকা অর্থদ- করা হয়। মৎস্য সম্পদ রক্ষায় কোস্ট গার্ডের এ অভিযান তৎপর অভিযান অব্যাহত থাকবে।

উল্লেখ্য, মাছের প্রজনন, উৎপাদন, সামুদ্রিক মৎস্য সম্পদ সংরক্ষণ ও টেকসই মৎস্য আহরণের জন্য গত ২০ মে থেকে শুরু হওয়া ৬৫দিনের নিষেধাজ্ঞা চলবে আগামী ২৩ জুলাই পর্যন্ত।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ