Inqilab Logo

সোমবার, ০৮ আগস্ট ২০২২, ২৪ শ্রাবণ ১৪২৯, ০৯ মুহাররম ১৪৪৪ হিজরী
শিরোনাম

সব জেলায় রেল ক্রসিংয়ে ওভারপাস নির্মাণের নির্দেশ প্রধানমন্ত্রীর

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৮ জুন, ২০২২, ২:৪৪ পিএম

যোগাযোগ ব্যবস্থা অবাদ চলাচল রাখতে চায় সরকার। সে কারণে দেশের সকল জেলা শহরে যেখানে রেল ক্রসিং রয়েছে সেখানে ওভারপাস করার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

মঙ্গলবার (২৮ জুন) জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় এই নির্দেশনা দেন সরকার প্রধান।

একনেক সভা শেষে পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান প্রধানমন্ত্রীর এই নির্দেশনা জানান। মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী বলেছেন- সকল জেলা যেখানে রেল ক্রসিং আছে সেখানে ওভারপাস করতে হবে। পর্যায়ক্রমে করবো একেবারে পারবো না।

প্রধানমন্ত্রী আমাদের নির্দেশনা দিয়ে বলেছেন, আপনারা খুঁজে বের করুন কোথায় আন্ডারপাস, ওভারপাস দরকার। যাতায়াত অবাদ করতে চাই।

প্রধানমন্ত্রীর অনুশাসন তুলে ধরে পরিকল্পনামন্ত্রী বলেন, বন্যায় সিলেট, সুনামগঞ্জ, নেত্রকোনা ও মৌলভীবাজারের অনেক সড়ক কেটে ফেলা হয়েছে পানি বের করার জন্য। এছাড়া কিছু সড়ক ভেঙে গেছে। তাই এসব সড়কের জায়গায় নতুন করে সড়ক নির্মাণ করা যাবে না। এসব জায়গায় সেতু, উড়াল সড়ক অথবা কালভার্ট নির্মাণ করার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী।

এম এ মান্নান বলেন, সুনামগঞ্জে ভয়াবহ বন্যা হয়েছে। সড়ক সেতু ভেঙে গেছে। হাওর বা প্লাবন এলাকায় সড়ক নয় ব্রিজ অথবা কালভার্ট করতে বলেছেন প্রধানমন্ত্রী। পানি চলাচলে যেন বাধা সৃষ্টি না হয়। এ সময় বন্যায় ক্ষতিগ্রস্ত হয়েছে অনেক এলাকা তাই পুনর্বাসনের জন্য বিশেষ প্রকল্প নেওয়া হবে বলেও জানান মন্ত্রী।

এছাড়াও নৌরুটে কালভার্ট নয়, ব্রিজ নির্মাণের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী। পরিকল্পনামন্ত্রী আরও জানান, মসলা চাষ ও গবেষণা বাড়াতে তাগিদ দিয়েছেন প্রধানমন্ত্রী।

এ সময় পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলমসহ পরিকল্পনা কমিশনের সদস্যরা উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রধানমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ