Inqilab Logo

মঙ্গলবার, ০৯ আগস্ট ২০২২, ২৫ শ্রাবণ ১৪২৯, ১০ মুহাররম ১৪৪৪ হিজরী

বাজির শব্দকে গুলি ভেবে হুড়োহুড়ি, নিউ ইয়র্কে পদপিষ্ট অনেকে

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৮ জুন, ২০২২, ৪:৪০ পিএম

আতসবাজির আওয়াজকে বন্দুকের শব্দ ভেবে ভুল করায় হুড়োহুড়ি পড়ে যায় আমেরিকার নিউ ইয়র্কে রূপান্তরকামীদের জন্য আয়োজিত এক মিছিলে। রবিবারের এই ঘটনায় বেশ কয়েক জন পদপিষ্ট হয়েছেন বলে পুলিশ সূত্রে জানানো হয়েছে। যদিও স্বস্তির খবর, গুরুতর ভাবে জখম হননি কেউ।

সাম্প্রতিক অতীতে একের পর এক বন্দুক তাণ্ডবের ঘটনার সাক্ষী থাকা দেশটিতে রবিবারের ওই ঘটনার খবর ছড়িয়ে পড়তেই আতঙ্ক ছড়ায়। তবে কিছুক্ষণের মধ্যে টুইটে নিউ ইয়র্ক পুলিশ দফতরের তরফে আশ্বস্ত করা হয়, ‘‘ওয়াশিংটন স্কোয়্যার পার্কে কোনও গুলি চলেনি। তদন্তের পরে জানা গিয়েছে, কিছু দূরে বাজি পোড়ানো হচ্ছিল, শব্দটি সেটারই।’’

রবিবারের তপ্ত দুপুরে এলজিবিটিকিউআইএ+ সম্প্রদায়ের সমর্থনে লোয়ার ম্যানহাটনের রাস্তা দিয়ে এগিয়ে চলেছিল সংশ্লিষ্ট মিছিলটি। সমাজমাধ্যমে ছড়িয়ে পড়া একাধিক ভিডিওতে দেখা গিয়েছে, ওয়াশিংটন স্কোয়্যার পার্কের কাছে আসতেই ওই বিকট শব্দটি শোনা যায়। যা গুলির আওয়াজ ভেবে ভুল করে প্রাণ বাঁচাতে দৌড়তে থাকেন অনেকে। ধাক্কাধাক্কিতে পড়েও যান বেশ কয়েকজন।

যদিও রূপান্তরকামীদের জন্য আয়োজিত আমেরিকার দ্বিতীয় বৃহত্তম এই ‘প্রাইড প্যারেডে’ কোনওরকম বড়সড় বিপদ হয়নি বলেই আশ্বস্ত করেছে পুলিশ। সূত্র: নিউইয়র্ক টাইমস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাষ্ট্র


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ