Inqilab Logo

মঙ্গলবার, ০৯ আগস্ট ২০২২, ২৫ শ্রাবণ ১৪২৯, ১০ মুহাররম ১৪৪৪ হিজরী

নাব্যতা সংকটের কারনে শিমুলিয়া-মাঝিরকান্দি নৌরুটে ফেরি চলাচল বন্ধ

লৌহজং (মুন্সীগঞ্জ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৮ জুন, ২০২২, ৫:৩১ পিএম

নাব্যতা সংকটের কারনে মুন্সীগঞ্জ শিমুলিয়া শরীয়তপুরের সাত্তার মাদবর মাঝিরকান্দ নৌরুটে ফেরি চলাচল বন্ধ করে দিয়েছে বাংলাদেশ অভ্যন্তরীন নৌপরিবহন কর্পোরেশন বিআইডব্লিউটিসি। গতকাল সোমবার (২৭ জুন) রাত থেকে এ নৌরুটে ফেরি চলাচল বন্ধ রয়েছে।
বিআইডব্লিউটিসির শিমুলিয়া ঘাটের ব্যবস্থাপক (বাণিজ্য) ফয়সাল আহম্মেদ আজ মঙ্গলবার এ তথ্য নিশ্চিত করে বলেন, শিমলিয়া-মাঝিরকান্দি নৌরুটে মোটরসাইকেল পারাপারে ফেরি চালু রাখার সিদ্ধান্ত হয়েছিল। লৌহজং টার্নিং পয়েন্টে ও শরীয়তপুরের জাজিরার পাইনপাড়া অংশের চ্যানেল মুখে নাব্য সংকট দেখায় দেয়ার কারণে এই নৌপথ ফেরি চলাচলের অনুপযোগী হয়ে পরেছে। ড্রেজিংয়ের মাধ্যমে নাব্যতা সংকট দূর করা হবে বলে জানান তিনি। যতদিন নাব্যতা সংকট দূর না হওয়া পর্যন্ত এই নৌরুটে ফেরি চলাচল বন্ধ থাকবে।
উল্লেখ্য: গতকাল সোমবার সকাল সোয়া ১০টায় ফেরি কুঞ্জলতা শিমুলিয়া ছেড়ে দুপুর ২টা ৩০ মিনিটে মাঝিরকান্দি ঘাটে পৌঁছায়।
জানা যায়, ফেরি কুঞ্জলতা সকাল সোয়া ১০টার দিকে মোটরসাইকেল নিয়ে শিমুলিয়া ঘাট থেকে রওনা দেয়। ফেরি চলার আধা ঘণ্টা পর মাঝ নদী লৌহজং টার্নিং পয়েন্টে ডুবোচরে ফেরি আটকে যায়। প্রায় ৪ ঘন্টা চেষ্টায় ডুবোচর থেকে ফেরি বের করতে সক্ষম হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ