Inqilab Logo

রোববার, ১৪ আগস্ট ২০২২, ৩০ শ্রাবণ ১৪২৯, ১৫ মুহাররম ১৪৪৪
শিরোনাম

শর্ত মানলে ইউক্রেনের সাথে শত্রুতা তিন দিনেই শেষ হবে: ক্রেমলিন

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৮ জুন, ২০২২, ৬:২০ পিএম

ক্রেমলিনের মুখপাত্র দিমিত্রি পেসকভ মঙ্গলবার সাংবাদিকদের বলেছেন, কিয়েভ যদি জাতীয়তাবাদীদের অস্ত্র জমা দেয়ার নির্দেশ দেয় তবে ইউক্রেনের সাথে শত্রুতা সাথে সাথেই শেষ হতে পারে।

ইউক্রেনের প্রেসিডেন্ট ভ্লাদিমির জেলেনস্কি সম্প্রতি মন্তব্য করেছিলেন যে, তিনি শীত আসার আগেই রাশিয়ার সাথে শত্রুতা শেষ করতে চান। তার সেই মন্তব্যের প্রেক্ষিতে মুখপাত্র বলেন, ‘ইউক্রেনীয় পক্ষ এক দিনের মধ্যেই এ সমস্ত কিছু শেষ করতে পারে; জাতীয়তাবাদী ইউনিটগুলির জন্য তাদের অস্ত্র রাখার জন্য একটি আদেশ প্রয়োজন, ইউক্রেনের সামরিক বাহিনীর জন্য তাদের অস্ত্র রাখার জন্য একটি আদেশ প্রয়োজন; এবং তাদের অবশ্যই রাশিয়ার সমস্ত দাবি পূরণ করতে হবে। তারপর দিন শেষ হওয়ার আগেই সবকিছু শেষ হয়ে যাবে।’

‘অন্য সবকিছু ইউক্রেনের রাষ্ট্রপ্রধানের অনুমান মাত্র,’ মুখপাত্র যোগ করেছেন। ‘আমাদের প্রেসিডেন্টের (ভ্লাদিমির পুতিন) যে বিশেষ সামরিক অভিযান পরিকল্পনা অনুযায়ী এগিয়ে চলেছে এবং এর লক্ষ্যগুলি অর্জন করেছে, তার প্রতি আমরা নিজেদেরকে অভিমুখী করি,’ মুখপাত্র জোর দিয়েছিলেন৷

বিশেষ অভিযান শেষ করার জন্য রাশিয়ান পক্ষের কোন আনুমানিক সময়সীমা আছে কিনা জানতে চাইলে পেসকভ জানান, তেমন কোন সময়সীমা নেই। সূত্র: তাস।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন