Inqilab Logo

রোববার, ১৪ আগস্ট ২০২২, ৩০ শ্রাবণ ১৪২৯, ১৫ মুহাররম ১৪৪৪
শিরোনাম

রাজধানীতে মলমপার্টি ও ছিনতাইয়ের অভিযোগে ২৬ জন গ্রেফতার

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৮ জুন, ২০২২, ৭:৩৫ পিএম

র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) রাজধানীর বিভিন্ন এলাকায় পৃথক অভিযান চালিয়ে মলমপার্টির সঙ্গে জড়িত ও ছিনতাইয়ের অভিযোগে ২৬ জনকে গ্রেফতার করেছে ।

র‌্যাব-৩ এর স্টাফ অফিসার (অপস্ ও ইন্ট শাখা) পুলিশ সুপার বীণা রানী দাস আজ মঙ্গলবার বাসস’কে এসব তথ্য জানান।
তিনি জানান, সোমবার রাতে র‌্যাব-৩ এর একাধিক টীম রাজধানীর খিলগাঁও, পল্টন, মুগদা, শাহজাহানপুর, শাহবাগ, মতিঝিল এবং হাতিরঝিল এলাকায় অভিযান চালিয়ে তাদেও গ্রেফতার করেছে।

গ্রেফতারকৃতরা হচ্ছে- মো. পাপ্পু (২৮), মো. জীবন (২২), মো. সজীব (২৬), মো. শহিদ শেখ (৩০), আলাউদ্দিন (৪২), মো. শফিক (১৮), আ. হক হৃদয় (২২), মো. রানা (১৮), মো. অন্তর (২৬), মো. মেহেদী হাসান (২০), মো. শাকিল (২৫), মো. রাব্বী আপন (২০), মো. আলমগীর (৪৫), মো. ফাইম (২২), মো. মামুন শেখ (৪২), মো. সজল (২৬), মো. ফেরদৌস (৩২), মো. রুবেল মাতবর (৩৪), মো. হানিফ ব্যাপারী (২৯), জাকির হোসেন (২৪), মো. সোহেল (১৯), মো. মাহাবুব ইসলাম রিয়ন (৪২), মো. আঃ মান্নান (১৯), মো. হাবীব মিয়া (২২), মো. হৃদয় ওরফে মুজিবর (১৯) ও মো. রিফাত উদ্দিন চৌধুরী ওরফে দুঃখু (২৪)।

এসময় তাদের কাছ থেকে এন্টিকাটার ৩ টি, ১১ টি ব্লেড, ১০ টি বিষাক্ত মলমের কৌটা, ১ টি চাকু, ৯ টি মোবাইল ফোন এবং নগদ ৩ হাজার ২৯০ টাকা উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা র‌্যাবকে জানিয়েছে, রাজধানীর বিভিন্ন বাসস্ট্যান্ড, রেলস্টেশন এলাকায় অজ্ঞানপার্টির সদস্যরা সহজ সরল যাত্রীদের টার্গেট করে কখনও তাদেরকে ডাব, কোমল পানীয় কিংবা পানির সাথে বিষাক্ত চেতনানাশক ঔষধ মিশিয়ে খাওয়ানোর চেষ্টা করে। আবার কখনও যাত্রীবেশে বাস ও ট্রেনে চড়ে যাত্রীদের পাশে বসে তাদের নাকের কাছে চেতনানাশক ঔষধে ভেজানো রুমাল দিয়ে যাত্রীদের অজ্ঞান করে থাকে। এছাড়া বিষাক্ত পানীয় সেবন বা স্প্রের ঘ্রাণ নেওয়ার পর ওই যাত্রী অজ্ঞান হয়ে পড়লে তার সর্বস্ব কেড়ে নিয়ে তারা ভিড়ের মধ্যে মিশে যায়। এছাড়াও কখনও ভিড়ের মধ্যে যাত্রীদের চোখে-মুখে বিষাক্ত মলম বা মরিচের গুড়া বা বিষাক্ত স্প্রে করে যাত্রীদের সর্বস্ব কেড়ে নিয়ে লাপাত্তা হয়ে যায়।

র‌্যাবের কর্মকর্তা জানান, অন্যদিকে সংঘবদ্ধ ছিনতাইকারীরা রাজধানীর বিভিন্ন অলি গলিতে ওৎপেতে থাকে। বিশেষ করে সন্ধ্যা হতে ভোর রাত পর্যন্ত তারা খিলগাঁও মালিবাগ রেল গেট, দৈনিক বাংলা মোড়, পীরজঙ্গি মাজার ক্রসিং, কমলাপুর বটতলা, মতিঝিল কালভার্ট রোড, নাসিরের টেক হাতিরঝিল, শাহবাগ, গুলবাগ, রাজউক ক্রসিং, ইউবিএল ক্রসিং পল্টন মোড়, গোলাপ শাহর মাজার ক্রসিং, হাইকোর্ট ক্রসিং, আব্দুল গণি রোড, মানিকনগর স্টেডিয়ামের সামনে, নন্দীপাড়া ব্রিজ ও বাসাবো ক্রসিং এলাকায় ছিনতাই করে ।
তাদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মামলা দায়ের করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্রেফতার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ