Inqilab Logo

সোমবার, ০৮ আগস্ট ২০২২, ২৪ শ্রাবণ ১৪২৯, ০৯ মুহাররম ১৪৪৪ হিজরী
শিরোনাম

বন্যার্তদের পাশে বিএনপি নেই বলে অপপ্রচার চালানো হচ্ছে

সাংবাদিকদের ইলিয়াসপুত্র অর্ণব

বিশ্বনাথ (সিলেট) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৮ জুন, ২০২২, ৮:৪৩ পিএম

সাবেক এমপি নিখোঁজ নেতা এম ইলিয়াস আলীর পুত্র ব্যারিস্টার আবরার ইলিয়াস অর্ণব বলেছেন, বন্যার্তদের পাশে বিএনপি নেই বলে এমন অপপ্রচার চালাচ্ছে একটি কুচক্রি মহল। সিলেটে বন্যা আসার পর থেকে জেলা ও উপজেলা বিএনপির নেতাকর্মীদের সাথে নিয়ে বন্যার্ত মানুষের খোঁজখবর রাখার পাশাপাশি খাবার বিতরণ করে পাশে আছি। তিনি এসকল অপপ্রচারের বিষয়ে দুঃখ প্রকাশ করেছেন। তিনি সাংবাদিকদের কাছে সার্বিক সহযোগীতা চেয়ে বলেন বন্যা কবলিত উপজেলাগুলোর মধ্যে বিশ্বনাথের মানুষও অনেক ক্ষতিগ্রস্ত হয়েছেন। সরকার আজ জনগনের পাশে নেই। বন্যার পানি কমার সাথে সাথে মানুষের হাহাকার বাড়ছে। আশ্রয়কেন্দ্রে মানুষ বোবা কান্না করছে। মানুষের ঘর বাড়ি, খেত খামার, কর্মসংস্থান সব নষ্ট হয়ে গেছে। বিএনপি অঙ্গ সংগঠনের সকল নেতাকর্মীদের নিয়ে সাধ্যমত বানবাসিদের পাশে থাকার চেষ্ঠা করছে। আমরা সরকারেরে কাছে আগেও দাবী জানিয়েছি, এখনো জানাচ্ছি, বন্যা দুর্গত মানুষদের দীর্ঘ মেয়াদী খাদ্য সহায়তা দিয়ে অবিলম্বে পুনর্বাসন করতে হবে।

তিনি মঙ্গলবার সন্ধ্যায় পৌরশহরের একটি হোটেলে সিলেটের বিশ্বনাথে বন্যায় ক্ষতিগ্রস্ত কর্মরত সাংবাদিকদের খোঁজখবর নিতে এসে এক মতবিনিময় সভায় এসব কথা বলেন।

বিশেষ অতিথির বক্তব্যে সিলেট জেলা বিএনপিসাধারণ সম্পাদক এমরান আহমদ চৌধুরী বলেন, ২০০৪ সালের বন্যায় সিলেট-২ আসনের তৎকালীন সংসদ সদস্য এম. ইলিয়াস আলী বালাগঞ্জ, বিশ্বনাথ ও ওসমানী নগরের প্রতিটি গ্রামে গ্রামে বাড়ি বাড়ি বন্যা দুর্গত মানুষে কাছে গিয়েছিলেন, নিজ হাতে খাদ্য সহায়তা দিয়েছিলেন। তিনি আজ আমাদের মাঝে উপস্থিত নেই। ইলিয়াস আলীর অনুপস্থিতিতে তার সুযোগ্য পুত্র ব্যারিষ্টার আবরার ইলিয়াস অর্ণব বিশ্বনাথের এই দুঃসময়ে বানবাসি মানুষদের পাশে দাঁড়িয়েছেন। বাবার অভাব কিছুটা হলেও বিশ্বনাথবাসীকে বুঝতে দিচ্ছেন না।

উপজেলা বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক ও সাবেক চেয়ারম্যান তালুকদার মো. গিয়াস উদ্দিনের পরিচালনায় সভায় উপস্থিত ছিলেন, জেলা বিএনপির সম্পাদক সাংগঠনিক সম্পাদক শামিম আহমদ চৌধুরী, উপজেলা বিএনপিসাধারণ সম্পাদক ও সাবেক চেয়ারম্যান লিলু মিয়া, যুগ্ম সাধারণ সম্পাদক শামীম আহমদ, জেলা বিএনপি নেতা খসরুজ্জামান খসরু, পৌর বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক আবু সুফিয়ান, উপজেলা বিএনপির সহ-প্রচার সম্পাদক কয়েছ শিকদার, ত্রাণ ও পুণর্বাসন সম্পাদক হাসমত আলী, যুবদল নেতা আব্দুল হান্নান বাবুল, সাইদুর রহমান রাজু, আফিজ আলী, শাহ লিলু মিয়া, নাজিম উদ্দিন, সেচ্ছাসেবক দল নেতা দুলাল আহমদ, উপজেলা ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক এনামুল হক, আব্দুল কাইয়ূম, পৌর ছাত্রদলের সদস্য জাকির হোসেনসহ নেতৃবৃন্দ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ