Inqilab Logo

মঙ্গলবার, ০৯ আগস্ট ২০২২, ২৫ শ্রাবণ ১৪২৯, ১০ মুহাররম ১৪৪৪ হিজরী

যানজট নিরসনে সীতাকুণ্ডবাসীর দাবি

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পাশে একাধিক কন্টেইনার ডিপো

সীতাকুণ্ড (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৯ জুন, ২০২২, ১২:০২ এএম

সীতাকুণ্ডে যানজট নিরসনে উপজেলা ভুক্তভোগী জনসাধারণের উদ্যোগে এক মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। উপজেলা ভুক্তভোগী জনসাধারণের উদ্যোগে সোনাইছড়ি এলাকার শত শত এলাকাবাসী গতকাল ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের আন্তর্জাতিক ইসলামিয়া বিশ্ববিদ্যালয়ের সামনে এক মানববন্ধনে অংশ নেয়।
অনুষ্ঠানে বক্তারা জানান, উপজেলার কুমিরা, সোনাইছড়ি ও ভাটিয়ারী এলাকাসহ বিভিন্নস্থানে সড়কের পাশে গড়ে উঠা একাধিক কন্টেইনার ডিপোর কারণে প্রতিদিন মহাসড়কে তীব্র যানজটের সৃষ্টি হচ্ছে। এতে করে দূরপাল্লার হাজার হাজার সাধারণ যাত্রীরা চরম ভোগান্তিতে পড়তে হচ্ছে। তাই কর্তৃপক্ষ দ্রুত ব্যবস্থা না নিলে সামনে বৃহৎ কর্মসূচির ঘোষণা দিবেন বলে জানান বক্তারা।
যানজট নিরসনের দাবিতে গতকাল মঙ্গলবার বেলা সাড়ে ১১টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত উপজেলার সোনাইছড়ি ইউনিয়নের আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয়ের সামনে মহাসড়কে প্রায় এক ঘণ্টা মানববন্ধন করে স্থানীয় এলাকাবাসী, বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন। মানববন্ধনে বক্তব্য রাখেন সীতাকুণ্ড উপজেলা আ.লীগের সভাপতি আবদুল্লাহ আল বাকের ভুঁইয়া, চট্টগ্রাম জেলা পরিষদের সাবেক সদস্য আ. ম. ম দিলসাদ, উপজেলা আ.লীগের সাবেক অর্থ সম্পাদক মো. আলাউদ্দিন, আ.লীগ নেতা মো. হারুন অর রশীদ ভূঁইয়া, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রিয়াদ জিলান, আ.লীগ নেতা খায়রুল আজম জসিম, মো. ইউছুফসহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ। মানববন্ধন থেকে উপজেলাবাসী যানজট নিরসনে ৫টি প্রস্তাবনা সন্বলিত একটি স্মারকলিপির কপি সীতাকুণ্ড প্রেসক্লাব সভাপতি সৌমিত্র চক্রবর্তীর হাতে তোলে দেন উপজেলা আওয়ামীলীগের সাবেক অর্থ সম্পাদক মোঃ আলাউদ্দিন। এছাড়া স্থানীয় সংসদ সদস্য, উপজেলা চেয়ারম্যান, অতিরিক্ত পুলিশ সুপার, সীতাকুণ্ড মডেল থানা, বার আউলিয়া হাইওয়ে থানাসহ সংশ্লিষ্ট দপ্তরগুলোতে স্মারকলিপি প্রদান করবেন বলে জানা গেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ