Inqilab Logo

মঙ্গলবার, ০৯ আগস্ট ২০২২, ২৫ শ্রাবণ ১৪২৯, ১০ মুহাররম ১৪৪৪ হিজরী

এনজিওর টাকার চাপে আত্মহত্যা

ঋণ না নিয়েও ঋণের দায়

কোটালীপাড়া (গোপালগঞ্জ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৯ জুন, ২০২২, ১২:০২ এএম

গোপালগঞ্জের কোটালীপাড়ায় এনজিওর টাকার চাপে চিরকুট লিখে সমীর দাস (৪৫) নামে এনজিও কর্মি আত্মহত্যা করেছেন। ঘটনাটি ঘটেছে গত সোমবার উপজেলার রামশীল ইউনিয়নের মধ্য রাজাপুর গ্রামে। পুলিশ নিহতের লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য গোপালগঞ্জ জেনারেল হাসপাতালের মর্গে পাঠিয়েছেন। এ ঘটনায় এনজিও ম্যানেজার দিপঙ্কর গাইনকে জিজ্ঞেসাবাদের জন্য আটক করেছে পুলিশ। অবশেষে নিহত সমীর দাসের স্ত্রী বাদি হয়ে কোটালীপাড়া থানায় মামলা করেছেন। নিহত সমীর দাস উপজেলার মধ্যে রাজাপুর গ্রামের চিন্তাহরণ দাসের ছেলে ও রাজাপুর সূর্য্যমুখী ক্যাডিট ইউনিয়ন এনজিওর মাঠ কর্মি ছিলেন। স্থানীয়রা জানায় সমীর আত্মহত্যার আগে ১২ পৃষ্ঠার একটা চিরকুট লিখে রেখে যায়, চিরকুটে লেখা ছিল যে আমার এবং আমার নাবালক ছেলে-মেয়ের নামে এনজিও থেকে লাখ লাখ টাকা উত্তোলন করে নিয়েছেন ম্যানেজার দিপঙ্কর গাইন, আমি সেই টাকার চাপে আত্মহত্যা করতে বাধ্য হলাম। এছাড়াও ম্যানেজারের প্রভাব খাটিয়ে বিভিন্নভাবে এনজিওর টাকা আত্মসাত করে সমীর দাসকে সেই টাকা পরিশোধ করার চাপ দিয়ে আসছিলেন। বিষয়টি স্থানীয় মেম্বরের মাধ্যমে আপোষ মিমাংসা করার জন্য দরকষাকষি চলছে। আটক দিপঙ্কর গাইন রাজাপুর গ্রামের মনোরঞ্জ গাইনের ছেলে ও রাজাপুর সূর্য্যমুখী ক্যাডিট ইউনিয়নের ম্যানেজারের দায়ীত্ব পালন করছেন।
কোটালীপাড়া থানার ওসি মো. জিল্লুর রহমান জানান নিহতের লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে, সমীরের স্ত্রী বাদি হয়ে মামলা করেছেন, আটককৃত দিপঙ্কর গাইনকে জেল হাজতে পাঠানো হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ