Inqilab Logo

রোববার, ১৪ আগস্ট ২০২২, ৩০ শ্রাবণ ১৪২৯, ১৫ মুহাররম ১৪৪৪
শিরোনাম

আওয়ামী লীগ রাষ্ট্র ও গণতন্ত্রের নাট-বল্টু খুলে ফেলেছে: এমরান সালেহ প্রিন্স

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ জুন, ২০২২, ৯:৫১ পিএম

বিএনপির সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স বলেছেন, আওয়ামী লীগ রাষ্ট্র ও গণতন্ত্রের নাট-বল্টু খুলে ফেলেছে। জোরপূর্বক ক্ষমতায় টিকে থাকতে রাষ্ট্রের গণতান্ত্রিক ও মানবিক চরিত্র গুম করে কর্তৃত্ববাদী শাসন কায়েম করেছে। রাষ্ট্রের মালিক জনগণ আজ আওয়ামী দুঃশাসনে অসহায়,নিপীড়িত, নিগৃহীত এবং অধিকারহারা। মানবেতর জীবনযাপন করছে। কিন্তু সরকারের কাছ থেকে প্রয়োজনীয় সহযোগিতা পাচ্ছে না।

মঙ্গলবার (২৮ জুন) বিকেলে ময়মনসিংহের হালুয়াঘাট উপজেলার ধুরাইল ইউনিয়ন স্বেচ্ছাসেবক দল ও তাঁতী দলের সম্মেলন এবং বিএনপি চেয়ারপারসন দেশনেত্রী বেগম খালেদা জিয়া ও গণতন্ত্রের মুক্তির দাবীতে ধুরাইল বাজারে সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

ধুরাইল দাখিল মাদ্রাসায় সম্মেলন ও সমাবেশের সামিয়ানাসহ আয়োজন থাকলেও প্রশাসন ও আওয়ামী লীগের বাধার কারণে নির্ধারিত স্থানে অনুষ্ঠান করা যায়নি। উদ্ভূত পরিস্থিতিতে ধুরাইল বাজারে উন্মুক্ত স্থানে সম্মেলন ও সমাবেশ সংক্ষিপ্ত আকারে সমাপ্ত করা হয়।

সম্মেলনের পর ময়মনসিংহ উত্তর জেলা বিএনপির সদস্য বীরমুক্তিযোদ্ধা কাজিম উদ্দিনের সভাপতিত্বে ধুরাইল বাজারে অনুষ্ঠিত সমাবেশে এমরান সালেহ প্রিন্স বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি দাবী এবং তারেক রহমানের বিরুদ্ধে মিথ্যা মামলা ও ফরমায়েশী রায় বাতিলের করে বলেন, সরকার তাকে মুক্তি দিয়ে সুচিকিৎসার জন্য বিদেশে যেতে না দিলে দায় দায়িত্ব সরকারকেই বহন করতে হবে।

তিনি বলেন, সকল প্রতিষ্ঠান ধ্বংস ও ভোটাধিকার হরণ করে জনগণের মালিকানা কেড়ে নিয়েছে। নিত্য প্রয়োজনীয় দ্রব্য মূল্যের লাগামহীন উর্দ্ধগতিতে জনজীবনে নাভিশ্বাস উঠেছে, বন্যার্ত মানুষ খাদ্যের অভাবে মানবেতর জীবনযাপন করছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ