Inqilab Logo

মঙ্গলবার, ০৯ আগস্ট ২০২২, ২৫ শ্রাবণ ১৪২৯, ১০ মুহাররম ১৪৪৪ হিজরী
শিরোনাম

পাকিস্তান ম্যাচে শুরু বাংলাদেশের

নিউজিল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ জুন, ২০২২, ১২:০০ এএম

 সবকিছু একরকম নিশ্চিতই ছিল। এবার এলো আনুষ্ঠানিক ঘোষণা। টি-টোয়েন্টি বিশ্বকাপের ঠিক আগ মুহ‚র্তে ঘরের মাঠে ত্রিদেশীয় সিরিজ আয়োজন করছে নিউজিল্যান্ড। বৈশ্বিক আসরের প্র¯‘তির অংশ এই সিরিজে বাংলাদেশ প্রথম ম্যাচ খেলবে পাকিস্তানের বিপক্ষে। পাকিস্তান ক্রিকেট বোর্ড তিন দিন আগেই এ সিরিজে খেলার কথা নিশ্চিত করেছে।
২০২২-২৩ মৌসুমে ঘরের মাঠের ম্যাচগুলোর স‚চি গতকাল ঘোষণা করেছে নিউজিল্যান্ড ক্রিকেট। যার অংশ ত্রিদেশীয় এই টি-টোয়েন্টি সিরিজও। সবক’টি ম্যাচই হবে ক্রাইস্টচার্চের হ্যাগলি ওভালে। আগামী ৭ অক্টোবর বাংলাদেশ ও পাকিস্তানের ম্যাচ দিয়ে শুরু হবে তিন দলের এই লড়াই। প্রতি দল পরস্পরের সঙ্গে দুটি করে ম্যাচ খেলবে। বাংলাদেশের পরের ম্যাচ নিউজিল্যান্ডের বিপক্ষে, ৯ অক্টোবর। স্বাগতিকদের বিপক্ষে এরপর ১২ অক্টোবর ফিরতি লড়াইয়ের পরদিন আবার পাকিস্তানের সঙ্গে খেলবে মাহমুদউল্লাহর দল। নিউজিল্যান্ড ও পাকিস্তানের মধ্যকার ম্যাচ দুটি হবে ৮ ও ১১ অক্টোবর। ফাইনাল হবে আগামী ১৪ অক্টোবর। পুরো প্রতিযোগিতাটি হবে ক্রাইস্টচার্চে। এরপর ১৬ অক্টোবর অস্ট্রেলিয়ায় শুরু হবে এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ।
গ্রীষ্মকালীন এ সূচিতে বাংলাদেশ নারী ক্রিকেট দলের সফরও রাখা হয়েছে। এ বছরের ডিসেম্বরে নিউজিল্যান্ড সফরে যাবে বাংলাদেশ নারী ক্রিকেট দল। তিন ম্যাচের টি-টোয়েন্টি ও ওয়ানডে সিরিজে অংশ নেবে নিউজিল্যান্ড ও বাংলাদেশ। হ্যাগলি ওভালে ২ ডিসেম্বর প্রথম টি-টোয়েন্টি দিয়ে সফর শুরু করবে বাংলাদেশ নারী ক্রিকেট দল। বেসিন রিজার্ভে ১১ ডিসেম্বর শুরু হবে ওয়ানডে সিরিজ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ