Inqilab Logo

সোমবার, ১৫ আগস্ট ২০২২, ৩১ শ্রাবণ ১৪২৯, ১৬ মুহাররম ১৪৪৪
শিরোনাম

বন্যাদুর্গতদের জন্য ২৯ লাখ টাকা দিলেন আমির খান

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২৯ জুন, ২০২২, ১০:৫৫ এএম

এ বছর স্মরণকালের ভয়াবহ বন্যা দেখেছে সিলেট ও সুনামগঞ্জের মানুষ। পানিতে তলিয়ে গেছে অসংখ্য ঘরবাড়ি, মৎস্য ঘের ও ফসলি জমি। শুধু বাংলাদেই নয়, আসামে বন্যা প্রাণ কেড়েছে বহু মানুষের। বহু মানুষ হারিয়েছে তাদের ঘর সংসার। আসামের এসব আসামের বানভাসি মানুষদের পাশে দাঁড়ালেন বলিউড অভিনেতা আমির খান। ত্রাণ তহবিলে তিনি ২৫ লাখ রুপি দিয়েছেন, যা বাংলাদেশি টাকায় প্রায় সাড়ে ২৯ লাখ। মাইক্রোব্লগিং সাইট টুইটারে খবরটি জানিয়েছেন আসামের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা।

এক হিমন্ত বিশ্ব শর্মা তিনি লিখেছেন, ‘জনপ্রিয় বলিউড অভিনেতা আমির খান আমাদের রাজ্যের বন্যা দুর্গতদের সাহায্যে এগিয়ে এসেছেন এবং মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে ২৫ লাখ রুপি দিয়েছেন। এই মহানুভব কাজের জন্য তার প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি।’

জানা গেছে, বন্যায় বিপর্যস্ত মানুষদের পাশে দাঁড়াতে আসামে তৈরি হয়েছে ৭৫৯ টি ত্রাণ শিবির। এই ত্রাণ শিবিরে আশ্রয় পেয়েছেন প্রায় ২ লাখের বেশির মানুষ। এছাড়াও, ৬৩৬টি কেন্দ্র থেকে ত্রাণ বিলি করা হচ্ছে।

এর আগে আসামের মানুষের সাহায্যে ২৫ কোটি রুপি দান করেছেন ভারতের বিশিষ্ট ব্যবসায়ী মুকেশ আম্বানি। এছাড়া অভিনেতা অর্জুন কাপুর, নির্মাতা রোহিত শেঠি ও গায়ক সোনু নিগম প্রত্যেকে ৫ লাখ রুপি দিয়েছেন। পাশাপাশি টি-সিরিজের কর্ণধার ভূষণ কুমার দিয়েছেন ১১ লাখ রুপি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আমির খান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ