Inqilab Logo

শুক্রবার, ১৯ আগস্ট ২০২২, ০৪ ভাদ্র ১৪২৯, ২০ মুহাররম ১৪৪৪
শিরোনাম

বাইডেনের স্ত্রী, মেয়ে-সহ ২৫ জনকে নিষিদ্ধ ঘোষণা মস্কোর

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৯ জুন, ২০২২, ৩:৪৩ পিএম

ইউক্রেনের উপর হামলা শুরুর আগে থেকেই রাশিয়ার উপর বিভিন্ন নিষেধাজ্ঞা জারি করে চলেছে আমেরিকা। এ বার তার পাল্টা জবাব দিতে শুরু করল ভ্লাদিমির পুতিনের দেশ। রাশিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয় ঘোষণা করেছে, মোট ২৫ জনকে রাশিয়ায় নিষিদ্ধ করা হয়েছে।

এই তালিকায় সবচেয়ে উল্লেখযোগ্য নাম, জিল বাইডেনের। তিনি আমেরিকার প্রেসিডেন্ট জো বাইডেনের স্ত্রী এবং সে দেশের ‘ফার্স্ট লেডি’। সেই তালিকায় রয়েছেন বাইডেনের কন্যার নামও।

রাশিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয় একটি বিবৃতিতে জানিয়েছে, রুশ রাজনৈতিক ব্যক্তিত্ব ও জনপ্রিয় ব্যক্তিত্বদের উপর আমেরিকার ক্রমবর্ধমান নিষেধাজ্ঞার প্রতিক্রিয়া হিসেবে আমেরিকার ২৫ জন নাগরিককে ‘স্টপ লিস্ট’-এ রাখা হয়েছে।

এই তালিকায় প্রেসিডেন্ট বাইডেনের স্ত্রী ও মেয়ে ছাড়াও রয়েছেন মাইনের সেনেটর সুসান কলিন্স, কেন্টাকির মিচ ম্যাককোনেল, আইওয়ার চার্লস গ্রাসলি এবং নিউ ইয়র্কের কার্স্টেন হিলিব্রান্ড। এ ছাড়াও আমেরিকার বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক, গবেষক এবং আমেরিকার প্রশাসনিক কর্মকর্তারাও রয়েছেন এই তালিকায়।

মস্কোর এই নিষেধাজ্ঞার জেরে এই তালিকায় থাকা ব্যক্তিরা রাশিয়ায় প্রবেশ করতে পারবেন না। সূত্র: এপি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মস্কো


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ