Inqilab Logo

শুক্রবার, ১৯ আগস্ট ২০২২, ০৪ ভাদ্র ১৪২৯, ২০ মুহাররম ১৪৪৪
শিরোনাম

স্বেচ্ছাসেবক লীগ সভাপতি নির্মল রঞ্জন গুহের মৃত্যুতে জাতীয় বিশ্ববিদ্যালয় ভিসির শোক

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ জুন, ২০২২, ৪:২১ পিএম

বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নির্মল রঞ্জন গুহের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. মো. মশিউর রহমান। বুধবার (২৯ জুন) এক শোকবার্তায় ভিসি বলেন, ‘নির্মল রঞ্জন গুহ ছিলেন একজন সাহসী সংগঠক ও সংগ্রামী মানুষ। বঙ্গবন্ধুর আদর্শের একজন অকুতোভয় সৈনিক। ছাত্রজীবন থেকেই রাজনীতিতে তার সক্রিয় অংশগ্রহণ ছিল। নব্বইয়ের স্বৈরাচার সামরিক সরকারের বিরুদ্ধে যে গণআন্দোলন হয়েছে, সেই আন্দোলনে তিনি অনবদ্য ভূমিকা পালন করেন। দেশের বিভিন্ন গণতান্ত্রিক আন্দোলনে নির্মল রঞ্জন গুহের যে অসাধারণ ভূমিকা এবং ত্যাগ উপাচার্য তা শ্রদ্ধাভরে স্মরণ করেন।’

ভিসি শোকবার্তায় নির্মল রঞ্জন গুহের আত্মার শান্তি কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান। উল্লেখ্য, নির্মল রঞ্জন গুহ আজ ২৯ জুন সকালে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ^াস ত্যাগ করেন। তিনি গত ১৬ জুন থেকে ওই হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ