Inqilab Logo

শনিবার, ২০ আগস্ট ২০২২, ০৫ ভাদ্র ১৪২৯, ২১ মুহাররম ১৪৪৪
শিরোনাম

নড়াইলের ঘটনায় বিচারবিভাগীয় তদন্ত দাবি আম্বিয়ার

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৯ জুন, ২০২২, ৬:৩৮ পিএম

নড়াইলের শিক্ষক স্বপন কুমার বিশ্বাসকে গলায় জুতার মালা পরিয়ে লাঞ্ছিত করার ঘটনার বিচারবিভাগীয় তদন্তের দাবি করেছেন বাংলাদেশ জাসদের সভাপতি শরীফ নুরুল আম্বিয়া।

বুধবার এক বিবৃতিতে তিনি বলেন, সম্প্রতি এক ছাত্রের ধর্মীয় অবমাননাকর সামাজিক পোস্টকে কেন্দ্র করে নড়াইল জেলার মির্জাপুর কলেজের ভারপ্রাপ্ত প্রিন্সিপ্যাল স্বপন কুমার বিশ্বাসকে গলায় জুতার মালা পরিয়ে লাঞ্ছিত করা, শিক্ষকদের মোটরসাইকেলে অগ্নিসংযোগসহ যে ন্যক্কারজনক ঘটনা ঘটেছে তার প্রতিক্রিয়ায় নড়াইলসহ সারা দেশে ক্ষোভ এবং অস্থির পরিস্থিতির জন্ম হয়েছে।

আম্বিয়া বলেন, স্থানীয় সকলেই অবগত আছে যে ঘটনাস্থল এলাকায় ক্ষমতাসীনদের শক্তিশালী সংগঠন রয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে জেলা প্রশাসনের নমনীয় ভূমিকা এবং ইতিমধ্যে প্রকাশিত ঘটনার বিবরণ থেকে সন্দেহ করার যথেষ্ট অবকাশ আছে যে, সৃষ্ট অবাঞ্ছিত পরিস্থিতির জন্য ক্ষমতাসীন মহল বিশেষের পরিকল্পিত ইন্ধন বা সম্পৃক্ততা রয়েছে। তিনি বলেন, ঘটনার সম্ভাব্য অবনতি রোধ করতে এবং সত্য উদঘাটনের জন্য আমরা বিচার বিভাগীয় তদন্ত করার দাবি করছি।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন