Inqilab Logo

মঙ্গলবার, ০৯ আগস্ট ২০২২, ২৫ শ্রাবণ ১৪২৯, ১০ মুহাররম ১৪৪৪ হিজরী

‘হত্যাপুরী’র কাস্টিং নিয়ে মুখ খুললেন সন্দীপ

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ৩০ জুন, ২০২২, ১২:০৩ এএম

বহু বাধা-বিঘ্ন পেরিয়ে অবশেষে ফ্লোরে ‘হত্যাপুরী’। মঙ্গলবার, প্রকাশ্যে এল ‘হত্যাপুরী’র প্রথম লুক। পাঞ্জাবি, পাজামায় ধরা দিলেন নতুন ফেলু মিত্তির। সন্দীপ রায়ের নতুন প্রদোষচন্দ্র মিত্রের ভূমিকায় ইন্দ্রনীল সেনগুপ্ত। তোপসে আয়ুশ দাস আর লালমোহন গাঙ্গুলি ওরফে জটায়ু হলেন অভিজিৎ গুহ। ছবি ঘিরে তৈরি হয়েছিল নানা সমস্যা। শুরুর আগে সমস্যা, এ কি আদৌ অভিপ্রেত ছিল? প্রথম লুক প্রকাশ্যের মঞ্চে সটান উত্তর পরিচালক সন্দীপ রায়ের। বললেন, ছবির কাস্টিং কী হবে, তা ঠিক করবেন পরিচালক। আমার পছন্দ করা টিম নিয়েই আমি কাজ করছি, তা নিয়ে খুশি। ইন্দ্রনীলকে অনেকদিন আগে থেকে আমি চূড়ান্ত করে রেখেছিলাম। কথা দিয়ে আমরা কথা রাখি। আর এমনটা নয় যে চরিত্রটা জোর করে ওর উপর আমরা চাপিয়ে দিয়েছি, ও নিজে করতে চেয়েছিল এই চরিত্র।
ফেলুদাকে নিয়ে আত্মবিশ্বাসী ইন্দ্রনীল সেনগুপ্তও। ফেলুদাকে আত্মস্থ করতে কী করছেন অভিনেতা? পাঞ্জাবি ঠিক করতে করতে মিষ্টি হেসে নতুন ফেলুদার উত্তর, আমি সিগারেট খাওয়াটা কমাতে চেয়েছিলাম, ঠিক তখনই চরিত্রটা এল। আর ফেলুদা তো ভালই ধূমপান করতেন। এই ছবির জন্য আমি হিন্দি, ইংরেজি ভাষায় বই পড়া, কথা বলা অনেকটা কমিয়ে দিয়েছি। অনেকদিন বাংলাটা অভ্যাসে নেই। তাই যতটা পারি বাংলা ভাষাকে আয়ত্তে আনার চেষ্টা করছি। তোপসে হয়ে দারুণ খুশি আয়ুশও। আয়ুশের কথায়, এ আমার কাছে বড় দায়িত্ব। যে গল্প, যে ছবি দেখে বড় হয়ে ওঠা, সেই চরিত্রে অভিনয় করব আমি। নিজের একশো শতাংশ দেওয়ার চেষ্টা করছি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ‘হত্যাপুরী’র কাস্টিং নিয়ে মুখ খুললেন সন্দীপ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ