Inqilab Logo

শনিবার, ১৩ আগস্ট ২০২২, ২৯ শ্রাবণ ১৪২৯, ১৪ মুহাররম ১৪৪৪

নিবন্ধিত ৪৮৩ শিক্ষককে নিয়োগ প্রদানে হাইকোর্টের নির্দেশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ জুন, ২০২২, ১২:০২ এএম

নিবন্ধিত বেসরকারি ৪৮৩ শিক্ষককে নিয়োগ প্রদানের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।এসব শিক্ষক বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) ১৪তম পরীক্ষায় নিবন্ধনধারী। এনটিআরসিএ’র চেয়ারম্যান,শিক্ষা সচিবসহ সংশ্লিষ্টদের আদালতের রায় দ্রুততম সময়ের মধ্যে বাস্তবায়ন করতে বলা হয়েছে।

ইতিপূর্বে জারিকৃত রুলের চূড়ান্ত শুনানি শেষে গতকাল বুধবার বিচারপতি কাশেফা হোসেন এবং বিচারপতি কাজী জিনাত হকের ডিভিশন বেঞ্চ এ রায় দেন। রিটের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার মনিরুজ্জামান আসাদ ও অ্যাডভোকেট ফারুক হোসেন।

এর আগে গত বছর জাকির হোসেনসহ ৪৮৩ নিবন্ধনধারী হাইকোর্টে রিট করেন। শুনানি শেষে গত ১ জুন ১৩তম নিবন্ধনধারী ২৫০০ জনকে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে নিয়োগের নির্দেশ দেন হাইকোর্ট। এ বিষয়ে করা পৃথক ৯টি রুল চূড়ান্ত করা হয় গতকাল। রিটকারীদের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট এম মনিরুজ্জামান আসাদ, অ্যাডভোকেট মোহাম্মদ সিদ্দিক উল্লাহ মিয়া, অ্যাডভোকেট মো:ফারুক হোসেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নিবন্ধিত ৪৮৩ শিক্ষককে নিয়োগ প্রদানে হাইকোর্টের নির্দেশ
আরও পড়ুন