Inqilab Logo

মঙ্গলবার, ০৯ আগস্ট ২০২২, ২৫ শ্রাবণ ১৪২৯, ১০ মুহাররম ১৪৪৪ হিজরী
শিরোনাম

প্রাকৃতিক দুর্যোগ বান্দার জন্য আল্লাহর পক্ষ থেকে পরীক্ষা

ছাতকে ত্রাণ বিতরণকালে প্রিন্সিপাল শাব্বীর আহমদ মোমতাজী

| প্রকাশের সময় : ৩০ জুন, ২০২২, ১২:০১ এএম

দেশের মাদরাসা শিক্ষক-কর্মচারীদের পেশাজীবী অরাজনৈতিক সংগঠন বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীনের উদ্যোগে মহাসচিব প্রিন্সিপাল শাব্বীর আহমদ মোমতাজীর নেতৃত্বে সুনামগঞ্জ জেলাধীন ছাতক উপজেলার অন্তর্গত বেশকয়েকটি গ্রামের অসহায় বন্যা দুর্গতদের মাঝে ত্রাণ বিতরণ করা হয়।

গতকাল সংগঠনের উচ্চপর্যায়ের এক প্রতিনিধি দল সেখানে অবস্থান করে ছাতক জালালিয়া ফাযিল মাদরাসা প্রাঙ্গণে এ ত্রাণ বিতরণী কার্যক্রম সম্পন্ন করেন। সংগঠনের পক্ষ থেকে ৪ দিনব্যাপী আয়োজিত ত্রাণ বিতরণী কার্যক্রমের প্রথম দিনে বানভাসিদের উদ্দেশ্যে মহাসচিব প্রিন্সিপাল শাব্বীর আহমদ মোমতাজী বলেন, জলোচ্ছ্বাস, মহামারী, ঘূর্ণিঝড়সহ নানাবিধ সঙ্কট ও প্রাকৃতিক দুর্যোগ বান্দার জন্য আল্লাহর পক্ষ থেকে পরীক্ষা। এ পরীক্ষায় উত্তীর্ণ হওয়ার একমাত্র উপায় ধৈর্য্য ধারণের পাশাপাশি আল্লাহর নৈকট্য অর্জনে সচেষ্ট থাকা।

বিভিন্ন গণমাধ্যমের জরীপ অনুযায়ী বাংলাদেশে গত একশত সাতাশ বছরের মধ্যে এ ধরণের বন্যা এই প্রথম। চলমান বন্যায় সিলেট, সুনামগঞ্জসহ বাংলাদেশের উত্তর ও উত্তর পূর্বের বেশকয়েকটি জেলা পানিতে ডুবে গেছে। বন্যায় আপনাদের যে অপূরণীয় ক্ষতি হয়েছে, যে দুর্ভোগ আপনারা সহ্য করেছেন তা লাগব করার ক্ষমতা আমাদের নেই। আমরা এসেছি সিলেটের সনামধন্য আলেম ওলামাগণ যারা জমিয়াতুল মোদার্রেছীনের সাথে সম্পৃক্ত তাদের নিয়ে আপনাদের কল্যাণে আল্লাহর দরবারে দোয়া করার জন্য। আল্লাহ যেন এই কঠিন মুছিবত থেকে আপনাদের এবং আমাদের সকলকে হেফাজত করেন।

তিনি বলেন, জমিয়াতুল মোদার্রেছীনের সভাপতি আলহাজ্ব এ এম এম বাহাউদ্দীনের নির্দেশনায় এবং সারা দেশের শিক্ষক-কর্মচারী ও মসজিদে গাউছুল আজমের মুসল্লিদের সম্মিলিত প্রচেষ্টায় আপনাদের সামান্য সহযোগিতার জন্য কিছু নিত্যপ্রয়োজনীয় খাদ্যদ্রব্য এনেছি, যা কেবল সহযোগিতা হিসেবে আপনারা গ্রহণ করবেন এটি কোনো রিলিফ কিংবা অনুগ্রহ নয়। নেতৃবৃন্দ আগত সকল দুস্থ ও অসহায় বানভাসিদের নিয়ে আল্লাহর দরবারে দুয়ার মাধ্যমে ত্রাণ কার্যক্রম শুরু করেন। জমিয়াতুল মোদার্রেছীনের ত্রাণ সামগ্রীর মধ্যে ছিল, চাল, ডাল, লবন, আলু, চিনি ইত্যাদি
ত্রাণ বিতরণী কার্যক্রম শেষে চলমান দুর্যোগ মোকাবেলায় করণীয় সম্পর্কে মাদরাসা শিক্ষক-কর্মচারীদের সাথে ছাতক জালালিয়া ফাযিল মাদরাসা মিলনায়তনে মহাসচিব প্রিন্সিপাল শাব্বীর আহমদ মোমতাজী এক মতবিনিময় সভায় মিলিত হয়ে উপস্থিত শিক্ষক-কর্মচারীগণকে পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে সংগঠনের পক্ষ থেকে বিশেষ উপহার সামগ্রী প্রদান করেন।

এসময় উপস্থিত ছিলেন সংগঠনের কেন্দ্রীয় সহকারী মহাসচিব ও বিশ্বনাথ কামিল মাদরাসার প্রিন্সিপাল মাওলানা নোমান আহম্মদ, কেন্দ্রীয় নেতা প্রিন্সিপাল মাওলানা আতাউর রহমান, সিলেট জেলা সেক্রেটারী প্রিন্সিপাল মাওলানা সারওয়ারে জাহান, সিলেট মহানগরীর সভাপতি ভাইস-প্রিন্সিপাল মাওলানা কুতুবুল আলম, সুনামগঞ্জ জেলা সভাপতি প্রিন্সিপাল মাওলানা আব্দুল আহাদ ও সংগঠনের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক, সুনামগঞ্জ জেলা সেক্রেটারী প্রিন্সিপাল মাওলানা মঈনুল ইসলাম পারভেজসহ স্থানীয় নেতৃবৃন্দ। -প্রেস বিজ্ঞপ্তি



 

Show all comments
  • Antara Afrin ৩০ জুন, ২০২২, ১২:১৮ এএম says : 0
    জমিয়াতুল মোদার্রেছীন সব সময় দেশের আর্তমানবতার পাশে থাকে
    Total Reply(0) Reply
  • Md Parves Hossain ৩০ জুন, ২০২২, ১২:১৮ এএম says : 0
    জমিয়াতুল মোদার্রেছীন আলেম-ওলামার সংগঠন। তারা প্রতিষ্ঠাকালীন থেকেই দেশের অসহায় ও গরীবদের পাশে থাকে।
    Total Reply(0) Reply
  • Md Ali Azgor ৩০ জুন, ২০২২, ১২:১৮ এএম says : 0
    দোয়া করি মহান আল্লাহ যেন জমিয়াতুল মোদার্রেছীনকে কবুল করেন।
    Total Reply(0) Reply
  • Rabbul Islam Khan ৩০ জুন, ২০২২, ১২:১৯ এএম says : 0
    আমরা চায় জমিয়াতুল মোদার্রেছীন যেন সব সময় এভাবে সবার পাশে থাকতে পারে।
    Total Reply(0) Reply
  • Ismail Sagar ৩০ জুন, ২০২২, ১২:১৯ এএম says : 0
    জমিয়াতুল মোদার্রেছীন সম্পূর্ণ অরাজনৈতিক সংগঠন। তারা দুনিয়াবী কোনো উদ্দেশ্য নিয়ে অসহায়দের সাহায্য করে না। বরং তাদের উদ্দেশ্য হলো মহান আল্লাহর সন্তুষ্টি অর্জন করা।
    Total Reply(0) Reply
  • Tipu Chowdhury ৩০ জুন, ২০২২, ১২:১৯ এএম says : 0
    মাশা-আল্লাহ, জামিয়াতুল মোদার্রেছিনের খেদমত আল্লাহ পাক কবুল করুন,, অতিথেও তারা অসহায় মানুষের পাশে ছিলেন এখন ও আছেন দোয়া করি ভবিষ্যতেও যেন তারা অসহায় মানুষের পাশে তাকতে পারেন। আল্লাহ পাক তাওফিক দান করুন।
    Total Reply(0) Reply
  • Mahidul Islam ৩০ জুন, ২০২২, ১২:১৯ এএম says : 0
    দেশপ্রেম ঈমানের অঙ্গ।আলেম সমাজ তাঁদের ঈমানী দায়িত্ব পালন করছেন, আলহামদুলিল্লাহ!! বর্তমান প্রেক্ষাপটে মনে হয় সমাজ দুই ভাগে বিভক্ত হয়ে পড়েছে, আলেম সমাজ ও তাঁদের অনুসারী এবং জালেম সমাজ ও তাদের অনুসারী। মহান আল্লাহপাক সকলকে সত্য মিথ্যা বোঝার জ্ঞান দান করুন। মহাবিপদ গ্রস্থ বন্যার্থদের সাহায্যার্থে এগিয়ে আসা সকল মহৎ মানুষকে মহান আল্লাহপাক কবুল করুন এবং তাঁদের নেক হায়াত ও সফলতা দান করুন এবং তাঁদের এই মহান কাজের জন্য পরপাড়ে চলে যাওয়া তাঁদের পিতা মাতাকে শান্তি ও সন্তুষ্টি দান করুন, আমিন।
    Total Reply(0) Reply
  • Mufti Mujibollah ৩০ জুন, ২০২২, ১২:২০ এএম says : 0
    বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীনের সভাপতি এবং দৈনিক ইনকিলাব সম্পাদক এ এম এম বাহাউদ্দীন সাহেবের ভুমিকা সত্যি প্রশংসার দাবিদার। ধর্ম বিদ্বেষী গণ কমিশনের সদস্যরা আজ কোথায়??? দেশের বন্যা অবনতির পরিস্থিতিতে যখন মানুষ বিভীষিকাময় অবস্থা অতিবাহিত করছে তখন সাধারণ মানুষের সবচাইতে বেশি সহযোগিতা করছে আলেমরাই। কিছুদিন পরেই গণকমিশনের কর্মীরা গর্ত থেকে বের হয়ে নতুন কোন অগ্রহণযোগ্য ইস্যু নিয়ে কিছু মোমবাতি প্রজ্বলিত করবে তখন হলুদ মিডিয়াগুলি এদের এই মোমবাতি প্রজ্জ্বলন কে সাধারণ জনগণের সামনে প্রকাশ করার জন্য হুমড়ি খেয়ে পড়বে। কিন্তু আলেমদের পক্ষ থেকে জনগণদের সহযোগিতার জন্য কোটি কোটি টাকার ত্রাণ সামগ্রী বিতরণ করছে এবং নিজেকে বিলীন করে সাধারণ মানুষের জন্য শ্রম দিচ্ছে । তখন কিন্তু এই হলুদ মিডিয়াগুলো এ সমস্ত খবরগুলো জনগণের সামনে নিয়ে আসে না। কিন্তু আজ এহেন কঠিন পরিস্থিতিতে আলেমরা কিন্তু সবচাইতে বেশি সাধারন জনগন দেরকে সহযোগিতা করছে। কাজেই আমাদের বুঝে নিতে হবে কে আমাদের পক্ষে আর কে আমাদের বিপক্ষে কে আমাদের বন্ধু এবং কে আমাদের শত্রু???
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জমিয়াতুল মোদার্রেছীন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ