Inqilab Logo

সোমবার, ১৫ আগস্ট ২০২২, ৩১ শ্রাবণ ১৪২৯, ১৬ মুহাররম ১৪৪৪
শিরোনাম

হাঁস পরিবারের রাস্তা পার!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩০ জুন, ২০২২, ১২:০১ এএম

এই পৃথিবী মানুষের যতটা, ততটাই পশু-পাখিদের। কিছু মানুষ অবশ্য একথা ভুলে যান। তবে সকলে ভোলেন না। ভোলেন না বলেই ‘ছবির দেশ কবিতার দেশ’ ফ্রান্সে দেখা গেল মানবিক দৃশ্য।
প্যারিস শহরের ব্যস্ত রাস্তা নিরাপদে পার হল হাঁস মা ও তার সন্তানেরা। হাঁস পরিবারকে রাস্তা পার করিয়ে দিলেন পুলিশকর্মীরা। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে এই ভিডিও। নিরীহ প্রাণীদের প্রতি পুলিশকর্মীদের এহেন আচরণে মুগ্ধ নেটিজেন।

তবে এই ভিডিও ঠিক কবেকার তা জানা যায়নি। ভিডিও ফুটেজটি ইনস্টাগ্রামে শেয়ার করেন তরুণী অ্যালিক্স গাই। ভিডিও ক্যাপশনে তরুণী লেখেন, ‘প্যারিস শহরের একটি মিষ্টি দৃশ্য’। ভিডিওর শুরুতে দেখা গেছে, রাস্তার ধারের একপাশে দাঁড়িয়ে হাঁস মা তার পুচকে সন্তানেরা। পাশেই এক পুলিশকর্মী ভিড় আগলে দাঁড়িয়ে।
এরপরই থেমে যায় ট্রাফিক। কারণ হাঁস পরিবার তখন রাস্তা পার হচ্ছে। কার্যত হাঁসগুলোকে এসকর্ট করে রাস্তা পার করিয়ে দেন উপস্থিত পুলিশকর্মীরা। সোশ্যাল মিডিয়ায় শোরগোল পড়ে গেছে এই ভিডিও নিয়ে। যারা ভিডিও দেখেছেন তারাই মুগ্ধ হয়েছেন।

এ পর্যন্ত ১০ মিলিয়ান ভিউ হয়েছে ভিডিওটির। লাইক করেছেন ৮.৬ লাখ মানুষ। এইসঙ্গে কমেন্ট বক্স উপচে পড়েছে হাজারও মন্তব্যে। অধিকাংশ নেটিজেন হাঁস পরিবারকে নিরাপদে শহরের ব্যস্ত রাস্তা পার করিয়ে দেওয়া পুলিশদের কুর্নিশ জানিয়েছেন। সূত্র : দ্য গার্ডিয়ান, টাইমস অব গ্লোব ডটকম।



 

Show all comments
  • মোঃ আশরাফুল হক ৩০ জুন, ২০২২, ১২:৫৩ এএম says : 0
    হাঁস রাস্তা পার করছে মানবিকতা প্রশংসা, সিরিয়া ফিলিস্তিন আফগানিস্তান ইয়ামেন মায়ানমারের রোহিঙ্গা হাজার হাজার নারী-পুরুষ ও শিশু নির্যাতন করছে তাদের ভাইয়েরা তথাকথিত ইহুদী-খৃষ্টান নাসারা তখন মানবিক কোথায় থাকে রাস্তা পার করে মানবিকতার দেখাচ্ছে আহারে মানবিকতা
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ