Inqilab Logo

মঙ্গলবার, ০৯ আগস্ট ২০২২, ২৫ শ্রাবণ ১৪২৯, ১০ মুহাররম ১৪৪৪ হিজরী
শিরোনাম

বাংলাদেশের বিপক্ষে খেলতে মুখিয়ে বাবর

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ জুন, ২০২২, ১২:০০ এএম

পাকিস্তানের সবশেষ নিউজিল্যান্ড সফরে টি-টোয়েন্টি সিরিজ থেকে বাবর আজম ছিটকে গিয়েছিলেন চোটের কারণে। দেশটিতে এবার ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজে খেলার জন্য তাই অধীর হয়ে অপেক্ষা করছেন তিনি। বাংলাদেশ ও নিউজিল্যান্ডের বিপক্ষে ম্যাচগুলো টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতিতে তাদের সাহায্য করবে বলে মনে করছেন পাকিস্তান অধিনায়ক।
আগামী অক্টোবর-নভেম্বরে অস্ট্রেলিয়ায় হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের আগ মুহ‚র্তে হবে ত্রিদেশীয় সিরিজটি। বৈশ্বিক আসরের প্রস্তুতির অংশ হিসেবে আয়োজিত এই সিরিজে প্রতিটি দল পরস্পরের সঙ্গে খেলবে দুটি করে ম্যাচ। এরপর পয়েন্ট টেবিলের সেরা দুই দল খেলবে ফাইনালে। নিউজিল্যান্ড ক্রিকেট মঙ্গলবার ত্রিদেশীয় সিরিজের স‚চি ঘোষণা করে। এ দিনই পাকিস্তানে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে সিরিজটি নিয়ে প্রত্যাশার কথা শোনান বাবর, ‘আমি খুশি যে, আমরা নিউজিল্যান্ডে ত্রিদেশীয় সিরিজে খেলব। এটি আমাদের অনেক সাহায্য করবে এবং তা শুধু অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য মানিয়ে নেওয়াই নয়, আমাদের প্রস্তুতিকেও চ‚ড়ান্ত পর্যায়ে নিয়ে যাবে। আঙুলের চোটের কারণে নিউজিল্যান্ডে সবশেষ সিরিজে আমি খেলতে পারিনি। ক্রাইস্টচার্চে ভালো দুটি প্রতিপক্ষের বিপক্ষে ক্রিকেট খেলতে আমি মুখিয়ে আছি।’
আগামী ৭ অক্টোবর বাংলাদেশ ও পাকিস্তানের ম্যাচ দিয়ে শুরু হবে তিন দলের এই লড়াই। ফাইনাল হবে ১৪ অক্টোবর। সবগুলো ম্যাচই হবে ক্রাইস্টচার্চে।
ক্রীড়া প্রতিমন্ত্রীকে বাফুফের অভিনন্দন
স্পোর্টস রিপোর্টার : কমনওয়েলথ ইয়ুথ মিনিস্টিরিয়াল টাস্কফোর্স কমিটিতে সদস্য মনোনীত হওয়ায় যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেলকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। গত ২২ জুন রুয়ান্ডার রাজধানী কিগালিতে অনুষ্ঠিত হয় ৫ম সভায় কমনওয়েলভুক্ত ৫৪টি দেশের যুব ও ক্রীড়া মন্ত্রী এবং তাদের প্রতিনিধিগণ অংশ নেন। এ সভাতেই গঠন করা হয় আগামী ৪ বছরের জন্য ১১ সদস্য বিশিষ্ট নতুন কমিটি। বাংলাদেশ ছাড়াও কমিটির অন্যান্য সদস্যের মধ্যে রয়েছে ফিজি, সামোয়া, মালটা, উগান্ডা, ঘানা, কিংডম অফ এসওয়াতিনি, বাহামাস, জামাইকা, স্টেট লুসিয়া এবং ভারত।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ