Inqilab Logo

মঙ্গলবার, ০৯ আগস্ট ২০২২, ২৫ শ্রাবণ ১৪২৯, ১০ মুহাররম ১৪৪৪ হিজরী

ওয়ানডে সিরিজে সাকিবের ‘ছুটি’

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩০ জুন, ২০২২, ১২:০০ এএম

তিন ফরম্যাটের প‚র্ণাঙ্গ সিরিজের জন্য বাংলাদেশ দল এখন ওয়েস্ট ইন্ডিজ সফরে। টেস্ট সিরিজ ইতোমধ্যে শেষ, সামনে মাঠে গড়াবে সীমিত ওভারের দুই ফরম্যাট। তবে ওয়ানডে সিরিজ থেকে ছুটি চেয়েছেন সাকিব আল হাসান। বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে (বিসিবি) এখনও ছুটির জন্য আনুষ্ঠানিক চিঠি না দিলেও ক্রিকেট অপারেন্স বিভাগকে ছুটির ইচ্ছা মৌখিকভাবে জানিয়েছেন সাকিব।
বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন জানিয়েছেন, সাকিব ওয়ানডে সিরিজে ছুটির জন্য ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুসকে মৌখিকভাবে জানিয়েছেন। সাকিবের ছুটি মঞ্জুর করার ইঙ্গিতও দিয়েছেন তিনি, ‘সাকিব যাওয়ার আগে বলেছিল টেস্ট খেলবে না, ওয়ানডে টি-টোয়েন্টি খেলবে। আমার সাথে বসার পর বলল খেলবে টেস্ট এবং ওকে তো অধিনায়কই করা হল। শুনেছি জালাল ভাইকে বলেছে- ও ওয়ানডে সিরিজে না-ও খেলতে পারে। আগেই বলেছে। যেহেতু এখনও বোর্ডের সাথে কথা বলেনি (আনুষ্ঠানিকভাবে)... হয়ত আজ-কালকের মধ্যে জানলে বুঝতে পারব। এটাকে আনুষ্ঠানিক ধরতেও পারেন। ও নাকি মৌখিকভাবে জালাল ভাইকে বলেছে- এটা জালাল ভাই বলেছে আমাকে।’
ওয়ানডে সিরিজটি আইসিসি ওয়ানডে সুপার লিগের অন্তর্ভুক্ত না হওয়ায় সাকিবকে ছুটি দিতে আপত্তি নেই বিসিবি সভাপতির, ‘যেগুলো র‌্যাংকিংয়ের (আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপ, ওয়ানডে সুপার লিগ অর্থে) অংশ না, এসব সিরিজে সিনিয়র ক্রিকেটাররা ছুটি চাইলে ভালো। আমরাও তখন নতুন ছেলেদের সুযোগ দেওয়ার সুযোগ পাব। জানতে হবে না, ওর জায়গায় খেলোয়াড় আছে কি না বা কারা আছে? সব কিছু চিন্তা করে আমাদের মাথায় আছে। ওদের বিরতি দরকার।’
এদিকে টেস্ট সিরিজ শেষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে সেন্ট লুসিয়া থেকে ডমিনিকা যাওয়া নিয়ে বিপত্তিতে পড়েছে বাংলাদেশ। গতকাল সকালেই ওয়েস্ট ইন্ডিজ দলের সঙ্গে সমুদ্রপথে পাঁচ ঘণ্টার ফেরিযাত্রায় তাদের ডমিনিকা যাওয়ার কথা ছিল। কিন্তু আটলান্টিকে ওঠা সাইক্লোনের কারণে সেন্ট লুসিয়া সরকারের জারি করা সতর্কবার্তার পর এখন এক দিন পিছিয়ে আজ সকালে ডমিনিকার উদ্দেশে রওনা দেবে দল।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সাকিব


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ