Inqilab Logo

শনিবার, ২০ আগস্ট ২০২২, ০৫ ভাদ্র ১৪২৯, ২১ মুহাররম ১৪৪৪
শিরোনাম

পিএসএলে মেন্টরের দায়িত্বে আফ্রিদি-স্যামি-মালিক

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩০ জুন, ২০২২, ৫:৫৫ এএম

পাকিস্তানের তরুণ ক্রিকেটারদের দক্ষতা বাড়াতে যুব ক্রিকেটারদের জন্য ফ্রাঞ্চাইজি লিগ শুরু করছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। পাকিস্তান জুনিয়র লিগের (পিজেএল) সূচি প্রকাশ করা না হলেও ধারণা করা হচ্ছে ১ অক্টোবর থেকে মাঠে গড়াবে এই টুর্নামেন্ট।

এই টুর্নামেন্টের ছয়টি দলের সাথেই একজন করে তারকা ক্রিকেটার হিসেবে মেন্টর হিসেবে রাখার সিদ্ধান্ত নিয়েছে পিসিবি।


টুর্নামেন্ট শুরু হওয়ার বেশ আগেই চারজন মেন্টরের নাম ঘোষণা করেছে পিসিবি। মেন্টর হিসেবে থাকবেন পাকিস্তানের সাবেক ক্রিকেটার জাভেদ মিয়াঁদাদ,শহীদ আফ্রিদি ও শোয়েব মালিক। এই তিন পাকিস্তানির সাথে যুক্ত হয়েছেন ওয়েস্ট ইন্ডিজের ড্যারেন স্যামি। কে কোন দলের সাথে কাজ করবেন তা এখনো নিশ্চিত করেনি পিসিবি।

টুর্নামেন্ট চলাকালীন দলগুলোর মেন্টর ও ক্রিকেটারদের উন্নতিতে কাজ করবেন সাবেক এই কিংবদন্তিরা। এমন দায়িত্ব পেয়ে তারা উচ্ছ্বসিত।
পিজেএলের ফ্রাঞ্চাইজি এখনও বিক্রি করেনি পিসিবি। পিজেএলের প্রত্যেকটি দলের জন্য ভিত্তিমূল্য নির্ধারণ করা হয়েছে ৭ লাখ মার্কিন ডলার। দলগুলোর দাম কমানোর প্রস্তাব দেওয়া হলেও সেই বিষয়ে কোনো সিদ্ধান্ত নেয়নি পিসিবি।

টুর্নামেন্টে ২৩ বছর বয়সী পর্যন্ত ক্রিকেটার খেলানোর সুযোগ চেয়েছিল অনেক দল মালিক। ওই প্রস্তাবও প্রত্যাখ্যান করেছে পিসিবি। জানিয়েছে, ১৯ বছর বয়সের নিচের ক্রিকেটাররাই খেলতে পারবে এই টুর্নামেন্ট।


পিজেএলে অংশ হিসেবে ছয়টি ফ্রাঞ্চাইজি টুর্নামেন্ট। পুরো টুর্নামেন্টে হবে মোট ১৯ ম্যাচ। সবকিছু ঠিকঠাক থাকলে ১৫ অক্টোবর পর্দা উঠবে এই টুর্নামেন্টের।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন