Inqilab Logo

শুক্রবার, ১৯ আগস্ট ২০২২, ০৪ ভাদ্র ১৪২৯, ২০ মুহাররম ১৪৪৪
শিরোনাম

শিল্পী সমিতিকে ‘ভুয়া সংগঠন’ বললেন শাকিব খান

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ৩০ জুন, ২০২২, ১০:৪০ এএম

চিত্রনায়ক শাকিব খান চলচ্চিত্র শিল্পীদের সংগঠন ‘চলচ্চিত্র শিল্পী সমিতি’র সভাপতি হিসেবে দুইবার দায়িত্ব পালন করার পরেও সংগঠনটিকে ‘ভুয়া’ বলেছেন। সম্প্রতি গণমাধ্যমে দেওয়া এক সাক্ষাৎকারে এ কথা বলেন তিনি। একই সাক্ষাৎকারে যত ধরনের সমিতি আছে সব এফডিসির বাইরে নিয়ে যেতে হবে বলেও মন্তব্য করেছেন এই নায়ক।

সেই সাক্ষাৎকারে শাকিব খান বলেন, ‘ইন্ডাস্ট্রিকে যদি বাঁচিয়ে রাখতে হয়, সরকারকে শক্ত ভূমিকা নিতে হবে। যত ধরনের সমিতি আছে সব এফডিসির বাইরে নিয়ে যেতে হবে। এটা কাজের জায়গা, এখানে কোনো সমিতি, পলিটিক্স বা নির্বাচন থাকতে পারবে না। যারা এসব করতে চায় তারা এফডিসির বাইরে গিয়ে করবে। বিটিভিতে কিন্তু এই সিস্টেম আছে। দেখবেন পকেটের টাকা খরচ করে তখন আর কেউ নেতা হতে চাইবে না। সরকার, আরো নির্দিষ্ট করে বললে, তথ্য মন্ত্রণালয় খুব সহজেই বের করতে পারবে, কারা কাজের আর কারা অকাজের লোক।’

শিল্পী সমিতির দুইবারের সভাপতি উল্লেখ করে শাকিব খান সাক্ষাৎকারে আরো বলেন, ‘আমি সব সময় নিজের জায়গা থেকে চেষ্টা করি কত বড় জায়গায় পৌঁছানো যায় সেই চেষ্টা করা। ওই ‘ভুয়া সংগঠনের’ (শিল্পী সমিতি) দুবারের সভাপতি তো আমিও ছিলাম। এখন আমার উপলব্ধি হয়েছে এসব করে আসলে চলচ্চিত্রের কোনো লাভ হয় না। শিল্পীরা কাজ করতে চান, তাঁদের কাজ করতে দিতে হবে— ব্যস। নতুন আরো কিছু পরিচালককে কাজের সুযোগ দেব। ছবির সাবজেক্ট বাছাই করবো একেবারে নতুন কিছু। টম ক্রুজ, শাহরুখ-আমির-সালমান— সবাই তো প্রডিউসার। একজন স্টার যখন প্রযোজক হন তখন ছবিটা এমনিতেই ভালো হয়, ইন্ডাস্ট্রিও উপকৃত হয়।’

উল্লেখ্য, শাকিব খান মার্কিন যুক্তরাষ্ট্রে রয়েছেন গত বছরের সেপ্টেম্বর থেকে। উদ্দেশ্য, দেশটির নাগরিকত্ব পাওয়া। সে পথ অনেকটাই সহজ হয়ে গেছে কিং খানের জন্য। সম্প্রতি তিনি যুক্তরাষ্ট্রে স্থায়ীভাবে থাকার জন্য গ্রিন কার্ড পেয়েছেন। ঈদের আগে তার দেশে আসার কথা। কয়েকদিন থেকে ফের যুক্তরাষ্ট্র গিয়ে শুরু করবেন তার নতুন সিনেমা ‘রাজকুমার’-এর কাজ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঢালিউড


আরও
আরও পড়ুন