Inqilab Logo

শুক্রবার, ১৯ আগস্ট ২০২২, ০৪ ভাদ্র ১৪২৯, ২০ মুহাররম ১৪৪৪
শিরোনাম

পদ্মা সেতুর টোল প্লাজায় মূর্তিসহ ভারত ফেরত যাত্রী আটক

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৩০ জুন, ২০২২, ২:২৮ পিএম

শরীয়তপুরের জাজিরায় পদ্মা সেতুর টোল প্লাজা থেকে প্রাচীন মূর্তিসহ জসিম নামে এক ভারত ফেরত বাসযাত্রীকে আটক করেছে পুলিশ। বুধবার (২৯ জুন) রাত ১টায় গ্রীন লাইন পরিবহনে অভিযান চালিয়ে তাকে আটক করা হয়।
বিষয়টি নিশ্চিত করেছেন পদ্মা সেতু দক্ষিণ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোহাম্মদ মোস্তাফিজুর রহমান। তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে রাত ১টায় টহল পুলিশের একটি দল গ্রীন লাইনে অভিযান চালায়। এ সময় জসিম নামে এক যাত্রীর কাছ থেকে প্রাচীন মূর্তি, কারুকাজ করা কলসসহ বিভিন্ন জিনিস উদ্ধার করা হয়। অবৈধভাবে প্রাচীন স্থাপত্য ও মূর্তি পাচারের অভিযোগে তার বিরুদ্ধে মামলা প্রক্রিয়াধীন রয়েছে। আমরা তদন্ত করছি বিষয়টি নিয়ে।
শরীয়তপুরের পুলিশ সুপার এস এম আশ্রাফুজ্জামান বলেন, গত রাতে গোপন সংবাদের ভিত্তিতে কলকাতা থেকে ছেড়ে আসা গ্রীন লাইন পরিবহনের একটি বাসে পুলিশ অভিযান চালায়। এ সময় বাসে থাকা যাত্রী জসিম উদ্দিনের কাছ থেকে শত বছরের পুরোনো মূল্যবান তিনটি সিংহের মূর্তি, কারুকাজ করা কলস, বিভিন্ন ধরনের পুরাকীর্তি ও দুটি ক্যামেরা উদ্ধার করা হয়। এ সময় তিনি এগুলোর কোনো বৈধ কাগজপত্র দেখাতে পারেননি। মালামালসহ তাকে দক্ষিণ থানার নিয়ে যাওয়া হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আটক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ