Inqilab Logo

সোমবার, ০৮ আগস্ট ২০২২, ২৪ শ্রাবণ ১৪২৯, ০৯ মুহাররম ১৪৪৪ হিজরী
শিরোনাম

সোনার হার চুরি করে পালাল পিঁপড়ার দল!

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৩০ জুন, ২০২২, ৪:২৮ পিএম

নিজের ওজনের থেকে ২০ গুণ ভারী জিনিস তুলে নিয়ে যেতে পারে পিঁপড়া। এটা বৈজ্ঞানিক সত্য। সেই শক্তিকেই কাজে লাগিয়ে সোনা ‘পাচার’ করল পিঁপড়ের দল! বিষয়টি শুনে অবাক হচ্ছেন তো? হওয়ারই কথা।

সম্প্রতি একটি ভিডিও প্রকাশ্যে এসেছে। ভিডিওটি টুইটে শেয়ার করেছেন সুশান্ত নন্দ নামের ভারতের একজন বন কর্মকর্তা। সেখানে দেখা যাচ্ছে, এক দল কালো পিঁপড়া একটি বড় সোনার হার টেনে নিয়ে যাচ্ছে। সুশান্ত তার শেয়ার করা এই ভিডিওয় রসিকতা করে লিখেছেন, ‘খুদে পাচারকারীর দল!’ যদিও এটি একটি পুরনো ভিডিও। তবে ফের ভাইরাল হতেই দেড় লক্ষ বার দেখেছেন নেটাগরিকরা।

এক টুইটার গ্রাহক মজাচ্ছলে বলেছেন, ‘একটু চিনি দিয়ে দিলেই হত! সোনার হার ছেড়ে চিনি খেতে গেলেই হারটি উদ্ধার করা যেত।’ আর এক জন বলেছেন, ‘এটা টিম স্পিরিট। রানিকে এই হার উপহার দেবে বলে চুরি করছে ওরা!’ আরও এক টুইটার গ্রাহক বলেছেন, ‘প্রথমে দেখা প্রয়োজন পিঁপড়াগুলি পুরুষ না মহিলা। যদি মহিলা হয়, তা হলে ওদের অধিকার আছে এই হার নিয়ে যাওয়ার।’

সুশান্ত ভিডিওটি পোস্ট করার পর লিখেছেন, ‘পিঁপড়াগুলিকে কোন ধারায় গ্রেফতার করবে পুলিশ?’

ভিডিও লিংক: https://twitter.com/susantananda3/status/1541768973381177344?s=20&t=tL6vDKKmdlABUmtiWDGBtA

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পিঁপড়ার দল
আরও পড়ুন