Inqilab Logo

সোমবার, ০৮ আগস্ট ২০২২, ২৪ শ্রাবণ ১৪২৯, ০৯ মুহাররম ১৪৪৪ হিজরী
শিরোনাম

টেক্সাসে ৫৩ অভিবাসী নিহতের ঘটনায় ৪ জনের বিরুদ্ধে মামলা

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৩০ জুন, ২০২২, ৪:৪৯ পিএম

যুক্তরাষ্ট্রের টেক্সাসের বেল কাউন্টি মেডিকেল এক্সামিনারের অফিস ২৯ জুন জানিয়েছে, গত ২৭ জুন সান আন্তোনিওতে একটি পরিত্যক্ত ট্রাকে পাওয়া অভিবাসীদের মধ্যে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫৩ জনে। এর মধ্যে ৪০ জন পুরুষ এবং ১৩ জন নারী।

মার্কিন বিচার বিভাগ ২৯ জুন একটি বিবৃতিতে জানায়, ঘটনার সঙ্গে জড়িত চার জনকে অভিযুক্ত করা হয়েছে। তাদের মধ্যে টেক্সাসের একজন ৪৫ বছর বয়সী ট্রাকচালক এবং একজন ২৮ বছর বয়সী পুরুষ মানবপাচারকারী রয়েছেন। দোষী সাব্যস্ত হলে দু’জনের যাবজ্জীবন কারাদণ্ড বা মৃত্যুদণ্ড হতে পারে।

টেক্সাসের গভর্নর ২৯ জুন বলেছেন, টেক্সাসের সরকার মার্কিন-মেক্সিকো সীমান্তে ট্রাক চেকপয়েন্ট বাড়াবে এবং মানবপাচার মোকাবিলায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করবে। উল্লেখ্য, সাম্প্রতিক বছরগুলিতে অবৈধ অভিবাসন সমস্যা যুক্তরাষ্ট্রকে ক্রমাগত জর্জরিত করে চলেছে। চলতি বছরের মে মাসে যুক্তরাষ্ট্র-মেক্সিকো সীমান্তে প্রায় ২.৪ লাখ অবৈধ অভিবাসীকে গ্রেপ্তার করা হয়েছে, যা একটি নতুন রেকর্ড।

‘ওয়াল স্ট্রিট জার্নাল’ ২৮ জুন প্রকাশিত এক সম্পাদকীয়তে বলেছে, ট্রাকবাহিত অভিবাসীদের মর্মান্তিক মৃত্যু আবারও প্রমাণ করেছে যে, ‘যুক্তরাষ্ট্রে মানবিক ও স্মার্ট অভিবাসননীতির অভাব রয়েছে।’ সূত্র: টেক্সাস ট্রিবিউন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিরুদ্ধে মামলা


আরও
আরও পড়ুন