Inqilab Logo

মঙ্গলবার, ০৯ আগস্ট ২০২২, ২৫ শ্রাবণ ১৪২৯, ১০ মুহাররম ১৪৪৪ হিজরী

ইউক্রেন অভিযান শেষ করার কোন সময়সীমা নেই: পুতিন

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৩০ জুন, ২০২২, ৫:৪৭ পিএম

ইউক্রেনে রাশিয়ার বিশেষ সামরিক অভিযান পরিকল্পনা অনুযায়ী চলছে এবং এটি শেষ করার জন্য কোনও সময়সীমা পূরণ করার প্রয়োজন নেই। রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন বুধবার আশগাবাতে তার সফর শেষে এ কথা বলেছেন।

পুতিনের মতে, বিশেষ সামরিক অভিযানের লক্ষ্য হ’ল ডনবাসকে মুক্ত করা, সেখানে বসবাসকারী জনগণকে রক্ষা করা এবং ‘রাশিয়ার নিরাপত্তা নিশ্চিত করবে এমন পরিস্থিতি তৈরি করা।’ তিনি জোর দিয়ে বলেন, ‘কাজটি শান্ত ও ছন্দময়ভাবে এগোচ্ছে। সৈন্যরা অগ্রসর হচ্ছে এবং এ যুদ্ধ একটি নির্দিষ্ট পর্যায়ে একটি কাজ হিসেবে নির্ধারিত প্রান্তে পৌঁছে যাচ্ছে। সবকিছু পরিকল্পনা অনুযায়ী চলছে।’

অপারেশন শেষ করার সম্ভাব্য সময়সীমা সম্পর্কে জিজ্ঞাসা করা হলে, রাশিয়ান প্রেসিডেন্ট বলেন, ‘কোনও সময়সীমা নিয়ে কথা বলার দরকার নেই। আমি কখনই এটি নিয়ে কথা বলি না, যেহেতু এটিই জীবন এবং এটিই আসল জিনিস। এটি চাপা দেয়া ঠিক নয়। যেকোনো সময়সীমার মধ্যে এটি হতে পারে।’

‘এটি যুদ্ধ অভিযানের তীব্রতার সাথে যুক্ত, যা সম্ভাব্য হতাহতের সাথে সরাসরি যুক্ত, এবং আমাদের অবশ্যই আমাদের ছেলেদের জীবন রক্ষার বিষয়ে সব কিছুর ঊর্ধ্বে ভাবতে হবে,’ পুতিন জোর দিয়ে বলেন। সূত্র: তাস।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পুতিন


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ