Inqilab Logo

শনিবার, ১৩ আগস্ট ২০২২, ২৯ শ্রাবণ ১৪২৯, ১৪ মুহাররম ১৪৪৪

ভুয়া খবর ছড়াচ্ছেন ব্রিটিশ প্রতিরক্ষা সচিব, নিন্দা রাশিয়ার

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৩০ জুন, ২০২২, ৬:০৯ পিএম

মিথ্যা অপবাদ দেয়া এবং ভুয়া খবর ছড়ানোয় যুক্তরাজ্যের প্রতিরক্ষা সচিব বেন ওয়ালেসকে নিন্দা জানিয়েছেন রুশ কূটনীতিক মারিয়া জাখারোভা। সম্প্রতি বেন ওয়ালেস রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন এবং পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র জাখারোভা সহ রুশ কর্মকর্তাদের সম্পর্কে বেশ কয়েকটি আপত্তিকর মন্তব্য করেছিলেন।

জবাবে জাখারোভা বলেন, ব্রিটিশ মন্ত্রী ওয়ালেস, আপনি যদি পুরো বিশ্বের কাছে সম্পূর্ণ মিথ্যাবাদী হিসাবে আবির্ভূত হতে না চান, তাহলে অন্তত একটি উদাহরণ উদ্ধৃত করুন কিভাবে আমি প্রতি সপ্তাহে ‘সবাইকে পরমাণু হামলার হুমকি দিচ্ছি’।

তিনি বলেন, আপনি অবশ্যই এমন কোন উদাহারণ বা উদ্ধৃতি খুঁজে পাবেন না। আমি এখনই আপনার বিরুদ্ধে অপবাদ দেয়া এবং জাল খবর ছড়িয়ে দেয়ার অভিযোগ করছি,’ বুধবার কূটনীতিক তার টেলিগ্রাম চ্যানেলে লিখেছেন।

এর আগে, ক্রেমলিনের মুখপাত্র দিমিত্রি পেসকভ ওয়ালেসের এ মন্তব্যগুলিকে ঘৃণ্য বলে উল্লেখ করে বলেছেন যে, এ ধরনের আচরণ যুক্তরাজ্যের উপর ছায়া ফেলে। সূত্র: তাস।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাশিয়া


আরও
আরও পড়ুন