Inqilab Logo

বুধবার, ১৭ আগস্ট ২০২২, ০২ ভাদ্র ১৪২৯, ১৮ মুহাররম ১৪৪৪

অবৈধ ফুটবলার খেলিয়ে শাস্তি পেল নৌবাহিনী

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ জুন, ২০২২, ৭:৩৯ পিএম

বঙ্গবন্ধু জাতীয় ফুটবল চ্যাম্পিয়নশিপের চূড়ান্ত পর্বে একজন অবৈধ ফুটবলার খেলিয়ে শাস্তি পেল বাংলাদেশ নৌবাহিনী দল। এই অবৈধ ফুটবলার খেলানোর খেসারত তাদেরকে দিতে হলো টুর্নামেন্ট থেকে ছিটকে পড়ে। তারা সেমিফাইনালে উঠলেও তাদের বিদায় নিতে হয়েছে অপবাদ মাথায় নিয়ে। বাংলাদেশ নৌবাহিনীর পরিবর্তে এখন টুর্নামেন্টের সেমিফাইনাল খেলবে ময়মনসিংহ জেলা দল। বঙ্গবন্ধু জাতীয় ফুটবল চ্যাম্পিয়নশিপের চূড়ান্ত পর্বের ‘খ’ গ্রুপে গত ২৫ জুন ময়মনসিংহ ও নৌবাহিনী ম্যাচটি অনুষ্ঠিত হয়। ম্যাচে নৌবাহিনী দল ১-০ গোলে জিতেছিল। এ ম্যাচ শেষেই জানাজানি হয় যে, নৌবাহিনী একজন অবৈধ খেলোয়াড় মাঠে নামিয়েছিল। ফলে ময়মনসিংহ জেলা দল টুর্নামেন্ট কমিটির কাছে অভিযোগ দায়ের করে। তাদের অভিযোগ ওই খেলোয়াড় টুর্নামেন্টের প্রথম রাউন্ডে বিকেসএপি’র পক্ষে খেলেছেন। বাইলজ অনুযায়ী এক দলে খেলা খেলোয়াড় অন্য দলে খেলতে পারবেন না। আসরের চূড়ান্ত পর্বের গ্রুপ ম্যাচ শেষে সেমিফাইনালের আগে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) ডিসিপ্লিনারি কমিটি বিষয়টি নিয়ে বৃহস্পতিবার সকালে ভার্চুয়াল সভায় বসে। এ সভায় ময়মনসিংহের বিপক্ষে নৌবাহিনীর অবৈধ ফুটবলার খেলানো নিয়ে বিস্তারিত আলোচনার পর ময়মনসিংহের অভিযোগ প্রমাণিত হয়েছে। সভায় বাফুফের ডিসিপ্লিনারি কমিটি ওই ম্যাচে ময়মনসিংহকে ৩-০ গোলে বিজয়ী ঘোষণা করলে নৌবাহিনীর সেমিফাইনাল স্বপ্নভঙ্গ হয়। ময়মনসিংহকে বিজয়ী ঘোষণার পাশাপাশি ওই ফুটবলার ও নৌবাহিনীকে সতর্ক করে দিয়েছে বাফুফের ডিসিপ্লিনারি কমিটি।

টুর্নামেন্টের প্রথম পর্বে একটি দল খেলোয়াড় নিবন্ধিত করতে পেরেছিল ১৮ জন করে। চূড়ান্ত পর্বে ৫ জন বাড়িয়ে ২৩ জন করা হয়েছিল। নতুন ৫ জনের মধ্যেই বিকেএসপিতে খেলা ফুটবলারকে নিবন্ধিত করেছিল বাংলাদেশ নৌবাহিনী। জাতীয় চ্যাম্পিয়নশিপের গ্রুপভিত্তিক ২০ ম্যাচ মাদারীপুর আচমত আলী খান স্টেডিয়ামে অনুষ্ঠিত হলেও দু’টি সেমিফাইনাল ও ফাইনাল হবে কমলাপুরস্থ বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে। শুক্রবার বেলা ৩টা কমলাপুর স্টেডিয়ামে প্রথম সেমিফাইনালে মুখোমুখি হবে বাংলাদেশ সেনাবাহিনী ও ময়মনসিংহ জেলা দল। একই ভেন্যুতে সন্ধ্যা ৬টায় দ্বিতীয় সেমিতে মাগুড়ার প্রতিপক্ষ চট্টগ্রাম জেলা। ফাইনাল ম্যাচ ৪ জুলাই বিকাল সাড়ে চারটায় শুরু হবে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নৌবাহিনী

১৭ জানুয়ারি, ২০২২
১৩ ডিসেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন