Inqilab Logo

মঙ্গলবার, ০৯ আগস্ট ২০২২, ২৫ শ্রাবণ ১৪২৯, ১০ মুহাররম ১৪৪৪ হিজরী

পুলিশ কোনো খারাপ কাজে সংবাদ শিরোনাম হতে চায় না

রাজশাহীতে আইজিপি

রাজশাহী ব্যুরো : | প্রকাশের সময় : ১ জুলাই, ২০২২, ১২:১১ এএম

ব্যক্তি পুলিশের অপরাধের কোন দ্বায় পুরো বাহিনী কখনই নিবে না বলে জানিয়েছেন পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ। গতকাল বৃহস্পতিবার সকালে রাজশাহী সারদা পুলিশ একাডেমীতে ১৬৪তম ট্রেইনি রিক্রুট কনস্টেবল ব্যাচের প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজে যোগ দিয়ে তিনি একথা বলেন।
বেনজীর আহমেদ বলেন, ‘পুলিশ বাহিনীর দায়িত্ব জনগণকে সেবা করা, ভালবাসা, দুর্দিনে জনগণকে সাহায্য করা। পেশাগত দায়িত্ব পালনের সময় জনগণের মৌলিক অধিকার ও আইনের শাসনকে সর্বাধিক গুরুত্ব দেয়া। পুলিশ বাহিনী কোন খারাপ কাজ করে খবরের শিরোনাম হতে চায় না, বরং সাফল্যগাঁথার মাধ্যমে সংবাদের শিরোনাম হতে চায়।’
তিনি বলেন, ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বাধীনতার পরপরই দেশের পুলিশ বাহিনীকে জনগণের পুলিশ হিসেবে গড়ে তোলার জন্য নানা উদ্যোগ গ্রহণ করেছিলেন। বর্তমান সরকারের সময় পুলিশের আধুনিকায়নের মাধ্যমে বাংলাদেশ পুলিশকে উন্নত দেশের পুলিশের সমপর্যায়ে উন্নীত করতে পুলিশের বাজেট বৃদ্ধি ও সাংগঠনিক কাঠামোতে ক্যাডার পদসহ বিভিন্ন পদ সৃষ্টি করা হয়েছে।
বাংলাদেশ পুলিশ একাডেমী সারদায় ট্রেইনি রিক্রট কনস্টেবল (টিআসি) ১৬৪তম ব্যাচের ৪৫৩ জন শিক্ষানবীশ কনস্টেবল ছয় মাস মেয়াদী মৌলিক প্রশিক্ষণ গ্রহণ করেন। প্রশিক্ষণে বিভিন্ন বিষয়ে শ্রেষ্টত্ব অর্জনকারী তিনজনকে ক্রেস্ট প্রদান করেন আইজিপি। এদের মধ্যে শ্রেষ্ঠ হয়েছেন সিয়াম সিদ্দিকী সাগর।
সমাপনী কুচকাওয়াজে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, বাংলাদেশ পুলিশ একাডেমী সারদার প্রিন্সিপ্যাল ও এআইজি আবু হাসান মুহম্মদ তারিক, পুনাকের সভানেত্রী বেগম জীশান মীর্জা, রাজশাহী রেঞ্জের ডিআইজি আব্দুল বাতেন, রাজশাহী মেট্রোপলিটন পুলিশ কমিশনার আবু কালাম সিদ্দিকসহ পুলিশের পদস্থ কর্মকর্তারা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ