Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

ভারতের হামলা বরদাশত করবো না : নওয়াজ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

পাকিস্তানের জনগণের ওপর ভারতের ইচ্ছাকৃত হামলা বরদাশত করা হবে না বলে হুঁশিয়ারি উচ্চারণ করেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী নওয়াজ শরীফ। তিনি বলেন, তার দেশের নারী, শিশু, বেসামরিক পরিবহন ও অ্যাম্বুলেন্সের ওপর ভারত হামলা চালালেও পাকিস্তান এ পর্যন্ত ধৈর্য ধরেছে, কিন্তু তা ক্রমেই সীমার বাইরে চলে যাচ্ছে। আজাদ কাশ্মীরের নিলম উপত্যকায় একটি বেসামরিক বাসের ওপর ভারতীয় সেনাবাহিনীর গোলাবর্ষণে বেসামরিক নাগরিক হতাহতের পর গত বৃহস্পতিবার এক বৈঠকে নওয়াজ শরীফ এসব কথা বলেন। নওয়াজ শরীফ বলেন, কাশ্মীরের জনগণের স্বাধীনতা সংগ্রামের বিষয়ে ইসলামাবাদ কখনো সমর্থন বন্ধ করবে না। সীমান্ত পরিস্থিতি ও ভারতীয় বাহিনীর হামলার বিষয়টি পর্যালোচনা করা হয় গত বৃহস্পতিবারের বৈঠকে। এর পাশাপাশি ভারত নিয়ন্ত্রিত জম্মু ও কাশ্মীরের জনগণের ওপর নিরাপত্তা বাহিনীর হত্যা ও নির্যাতনের নিন্দা জানানো হয়েছে। বৈঠকে উপস্থিত ছিলেন- দেশটির পররাষ্ট্র বিষয়ক উপদেষ্টা সারতাজ আজিজ, জাতীয় নিরাপত্তা উপদেষ্টা নাসের জনাজুয়া এবং আন্তঃবাহিনী গোয়েন্দা বিভাগের মহাপরিচালক জেনারেল রিজওয়ান আখতার।
নিয়ন্ত্রণ রেখায় ভারতের আগ্রাসনের বিরুদ্ধে অভিযোগ তুলে জাতিসংঘের দ্বারস্থ হয়েছে পাকিস্তান। এ বিষয়ে অবিলম্বে হস্তক্ষেপ করতে পাকিস্তানের পক্ষ থেকে জাতিসংঘকে অনুরোধ করা হয়। গত বৃহস্পতিবার জাতিসংঘের উপ-মহাসচিব জ্যান এলিয়াসনের সঙ্গে দেখা করেন জাতিসংঘে পাকিস্তানের রাষ্ট্রদূত মালিহা লোধি। সেখানেই এ বিষয়ে অনুরোধ জানানো হয়। নিয়ন্ত্রণ রেখা বরাবর ভারত কোনোরকম উস্কানি ছাড়া রীতিমত পরিকল্পনা করে আক্রমণ করছে বলে অভিযোগ করেন লোধি। সীমান্তের পরিস্থিতি আন্তর্জাতিক শান্তি ও সুরক্ষাকে বিঘিœত করছে বলেও দাবি করেন তিনি। কাশ্মীরে যেভাবে ভারত মানবাধিকার আইন লঙ্ঘন করছে, সারা বিশ্বের নজর সে দিকে থেকে ফেরাতেই নিয়ন্ত্রণ রেখায় হামলা চালাচ্ছে বলে পাকিস্তানের পক্ষ থেকে অভিযোগ করেছেন মালিহা লোধি। পাকিস্তান টুডে, টাইমস অব ইন্ডিয়া। ডন। 



 

Show all comments
  • সুরাইয়া ২৬ নভেম্বর, ২০১৬, ১১:৪১ এএম says : 0
    বরদাশত করা ঠিকও হবে না
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ