Inqilab Logo

শুক্রবার, ১৯ আগস্ট ২০২২, ০৪ ভাদ্র ১৪২৯, ২০ মুহাররম ১৪৪৪
শিরোনাম

প্রধানমন্ত্রী কার্যালয়ের ৭ সংস্থার এপিএ সাক্ষরিত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ জুলাই, ২০২২, ১২:০৪ এএম

প্রধানমন্ত্রীর কার্যালয় ও এর আওতাধীন ৭টি দপ্তর/সংস্থা এর মধ্যে ২০২২-২৩ অর্থবছরের বার্ষিক কর্মসম্পাদন চুক্তি (এপিএ) সাক্ষরিত হয়েছে। গতকাল প্রধানমন্ত্রীর কার্যালয়ের সিনিয়র সচিব মো. তোফাজ্জল হোসেন মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত বার্ষিক কর্মসম্পাদন চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন প্রধানমন্ত্রীর মুখ্যসচিব ড. আহমদ কায়কাউস, বিশেষ অতিথি ছিলেন এসডিজি বিষয়ক মুখ্য সমন্বয়ক সুয়েনা আজিজ। প্রধানমন্ত্রীর মুখ্যসচিবের উপস্থিতিতে প্রধানমন্ত্রীর কার্যালয়ের পক্ষে সিনিয়র সচিব এবং আওতাধীন দপ্তর/সংস্থার পক্ষে দপ্তর/সংস্থা প্রধানগণ বার্ষিক কর্মসম্পাদন চুক্তি স্বাক্ষর করেন।
এছাড়াও অনুষ্ঠানে বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ (বিডা) এর নির্বাহী চেয়ারম্যান সিরাজুল ইসলাম, বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষ (বেজা) এর নির্বাহী চেয়ারম্যান শেখ ইউসুফ হারুন, বাংলাদেশ রপ্তানি প্রক্রিয়াকরণ অঞ্চল কর্তৃপক্ষ (বেপজা) এর নির্বাহী চেয়ারম্যান মেজর জেনারেল আবুল কালাম মোহাম্মদ জিয়াউর রহমান, জাতীয় দক্ষতা উন্নয়ন কর্তৃপক্ষ (এনএসডিএ) এর নির্বাহী চেয়ারম্যান দুলাল কৃষ্ণ সাহা, পাবলিক প্রাইভেট পার্টনারশীপ কর্তৃপক্ষ (পিপিপিএ) এর প্রধান নির্বাহী কর্মকর্তা মুহম্মদ ইব্রাহিম, এনজিও বিষয়ক ব্যুরো এর পরিচালক (অতিরিক্ত সচিব) ড. মোঃ আশফাকুল ইসলাম বাবুল, এবং আশ্রয়ণ প্রকল্প-২ এর প্রকল্প পরিচালক আবু সালেহ মোহাম্মদ ফেরদৌস খান উপস্থিত ছিলেন। প্রধানমন্ত্রীর কার্যালয়ের মহাপরিচালকবৃন্দ এবং পরিচালকবৃন্দসহ গভর্নেন্স ইনোভেশন ইউনিট, প্রধানমন্ত্রীর কার্যালয় এর সকল কর্মকর্তা অনুষ্ঠানে অংশগ্রহণ করেন। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন গভর্নেন্স ইনোভেশন ইউনিট এর উপপরিচালক আশরাফুল আলম।
অনুষ্ঠানে গভর্নেন্স ইনোভেশন ইউনিট এর মহাপরিচালক ড. মোহাম্মদ আবদুল লতিফ বার্ষিক কর্মসম্পাদন চুক্তি (এপিএ) এর পটভূমি, এপিএ প্রণয়ন, পরীবিক্ষণ, মূল্যায়ন গাইডলাইন এবং প্রধানমন্ত্রীর কার্যালয়ের আওতাধীন ৭টি দপ্তর/সংস্থার দাখিলকৃত এপিএর উপর সংক্ষিপ্ত বক্তব্য প্রদান করেন। বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষের (বেজা) নির্বাহী চেয়ারম্যান শেখ ইউসুফ হারুন বক্তব্যে সরকারি দপ্তর/সংস্থায়। অ্যানুয়াল পারফরম্যান্স অ্যাপ্রেইজাল রিপোর্ট পদ্ধতি বাস্তবায়নের উপর গুরুত্ব আরোপ করেন। প্রধান অতিথি ড. আহমদ কায়কাউস এপিএ মূল্যায়ন এবং মূল্যায়ন প্রতিবেদন প্রকাশের উপর গুরুত্ব আরোপ করে বক্তব্য উপস্থাপন করেন। অনুষ্ঠানের সভাপতি তোফাজ্জল হোসেন মিয়া এপিএ প্রণয়নে গভর্নেন্স ইনোভেশন ইউনিটের ভূমিকা তুলে ধরেন এবং বার্ষিক কর্মসম্পাদন চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত সকলকে ধন্যবাদ জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন