Inqilab Logo

শুক্রবার, ১৯ আগস্ট ২০২২, ০৪ ভাদ্র ১৪২৯, ২০ মুহাররম ১৪৪৪
শিরোনাম

নিম্নমানের সামগ্রীতে উত্তরায় রাস্তার কাজ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ জুলাই, ২০২২, ১২:০৪ এএম

রাজউকের উত্তরা ৩য় প্রকল্পের ১৫ ও ১৬ নং সেক্টরের রাস্তার কাজে নিম্নমানের নির্মাণ সামগ্রী ব্যবহার করার অভিযোগ উঠেছে। দুই সেক্টরের বেশিরভাগ রাস্তায় নিম্ন মানের পুরাতন ব্যবহৃত ইট, দুই নম্বর ইট ও রাবিশ ব্যবহার করা হয়েছে। এছাড়াও রাস্তায় যতটুকু ইটের খোয়া দেয়ার কথা ছিল তা না দিয়ে এক থেকে দেড় ইঞ্চি পুরুত্বে খোয়া দিয়ে রাস্তায় পিচ ঢালাইয়ের কাজ করা হয়েছে। এছাড়া উত্তরা ৩য় ফেজের প্রকল্পের সেক্টরগুলোর বেশিরভাগ রাস্তায় নিম্ন মানের সামগ্রী দিয়ে করা হয়েছে বলেও অভিযোগ রয়েছে। রাজউকের এ প্রকল্পের ১৫ ও ১৬ নং সেক্টরের ঠিকাদারির কাজ করছে আমিন ট্রেডিং। এদিকে গত বুধবার এ প্রকল্পের মেয়াদ শেষ হয়েছে। ২০০৩ সালে এ প্রকল্প শুরু হয়ে গত বুধবার তা শেষ হয়েছে।
গত বুধবার উত্তরার ১৫ নং সেক্টরের পাসপোর্ট অফিস সংলগ্ন অতিশ দিপংকর ইউনিভার্সিটি যাওয়ার রাস্তায় সরেজমিনে দেখা গেছে, নিম্ন মানের পুরাতন ইটের খোয়া, দুই নম্বর ইটের খোয়া ও রাবিশ দিয়ে রাস্তার কাজ শেষ করা হয়েছে। পাকা রাস্তার উপরেই এক ইঞ্চি খোয়া ফেলে ফিনিশিং দিয়ে পিচ ঢালাই করা হয়েছে রাতের বেলা। এ সময় সেই এলাকায় রাজউকের সহকারী প্রকৌশলী যতেশ্ব উপস্থিত ছিলেন। তাকে এ বিষয়ে প্রশ্ন করে জানতে চাওয়া হলে তিনি কোন ধরণের জবাব দেননি।
এ বিষয়ে জানতে চাইলে আমিন ট্রেডিং এর সত্ত্বাধিকারী আমিনুল ইসলাম গত বুধবার ইনকিলাবকে বলেন, আমি আপনার সাথে সরাসরি কথা বলবো। রাজউকের উত্তরা ফেজ-৩ প্রকল্পের পিডি হাফিজুল ইসলাম গত বুধবার ইনকিলাবকে বলেন, প্রকল্পের মেয়াদ তো গতকালই শেষ। এ বিষয়ে খোঁজ নিয়ে ব্যবস্থা গ্রহণ করবো। রাজউকের প্রধান প্রকৌশলী উজ্জল মল্লিক গত বুধবার ইনকিলাবকে বলেন, এ রকম হওয়ার কথা নয়। নিম্নমানের কাজ আমরা বুঝে নিব না। এ বিষয়ে খোঁজ নিয়ে ব্যবস্থা গ্রহণ করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নিম্নমানের সামগ্রীতে উত্তরায় রাস্তার কাজ
আরও পড়ুন