Inqilab Logo

সোমবার, ১৫ আগস্ট ২০২২, ৩১ শ্রাবণ ১৪২৯, ১৬ মুহাররম ১৪৪৪

সৌদি আরব পৌঁছেছেন ৪৬ হাজার ১২০ জন হজযাত্রী

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৩০ জুন, ২০২২, ১১:৩৬ পিএম

বিমান বাংলাদেশ এয়ার লাইন্সসহ তিনটি এয়ার লাইন্সের ১২৮টি হজ ফ্লাইটে এ পর্যন্ত ৪৬ হাজার ১২০ জন হজযাত্রী সৌদি আরব পৌঁছেছেন।
আজ ঢাকায় হজ অফিসের এক বুলেটিনে এই তথ্য জানানো হয়। বুলেটিনে বলা হয়, এ পর্যন্ত সরকারি ব্যবস্থাপনার বিমান বাংলাদেশ এয়ার লাইন্সের ৭৩টি, সৌদি এয়ার লাইন্সের ৪৮টি এবং ফ্লাইনাস এয়ার লাইন্সের ৭টি হজ ফ্লাইটে এসব হজ যাত্রী নিরাপদে সৌদি আরবে অবতরণ করেন।
বুলেটিনে আরও বলা হয়, মোট ১২৮টি হজ ফ্লাইটে ৩ হাজার ৩৮৫ জন সরকারি ব্যবস্থাপনায় এবং বেসরকারি ব্যবস্থাপনায় ৪২ হাজার ৭৩৫ জন হজযাত্রী সৌদি আরব গিয়েছেন। এবার ৩৫৯টি হজ এজেন্সীর মাধ্যমে বেসরকারি ব্যবস্থাপনায় ৫৫ হাজার ৮৮৫ জনসহ মোট ৬০ হাজার হজযাত্রী সৌদি আরব যাবেন। সৌদি আরবে হজযাত্রীদের শেষ ফ্লাইট হবে আগামী ৩ জুলাই।
আগামী ৮ জুলাই হজ অনুষ্ঠিত হবে। আগামী ১৪ জুলাই হজযাত্রীদের ফিরতি ফ্লাইট শুরু হবে।
বাংলাদেশ হজ অফিস সৌদি আরবে হজ পালনকারীদের জন্য স্থাপিত চিকিৎসা কেন্দ্র হতে এ পর্যন্ত ১০ হাজার ৯০টি স্বয়ংক্রিয় চিকিৎসা ব্যবস্থাপত্র প্রদান করেছে।
আগামী ৩ জুলাইয়ের মধ্যে সব হজ এজেন্সীকে হজ যাত্রীদের নিরাপদে সৌদি আরবে পৌছানোর ব্যবস্থা নিতে মন্ত্রণালয়ের পক্ষ থেকে বলা হয়েছে।
গত ৫ জুন হজ ফ্লাইট শুরু হয়।
সৌদি আরবে হজ পালন করতে গিয়ে এ পর্যন্ত বিভিন্ন কারণে ২ জন মহিলাসহ ৭ জন হজযাত্রী ইন্তেকাল করেছেন। এরমধ্যে মক্কায় ৫ জন ও মদিনায় ২ জন হজ যাত্রী ইন্তেকাল করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ