Inqilab Logo

রোববার, ০৭ আগস্ট ২০২২, ২৩ শ্রাবণ ১৪২৯, ০৮ মুহাররম ১৪৪৪ হিজরী

সাদা বলে ইংল্যান্ডের অধিনায়ক বাটলার

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১ জুলাই, ২০২২, ১২:৫৮ পিএম

ইয়ন মরগান আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়ার পর সাদা বলের ক্রিকেটে ইংল্যান্ডের নতুন অধিনায়ক করা হলো জস বাটলারকে। গতকাল বৃহস্পতিবার এক বিবৃতিতে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) জানায়, জস বাটলার এখন থেকে ওয়ানডে এবং টি-টোয়েন্টিতে ইংল্যান্ডকে নেতৃত্ব দেবেন।


নতুন অধিনায়ক ঘোষণার একদিন আগেই আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছেন ইংল্যান্ডের বিশ্বকাপজয়ী অধিনায়ক মরগান। এরপর তিনি স্কাই স্পোর্টসকে দেওয়া সাক্ষাৎকারে তিনি সম্ভাব্য অধিনায়ক হিসেবে বাটলার ও মঈন আলীর নাম উল্লেখ করেছিলেন।

এছাড়া জনি বেয়ারস্টো, ক্রিস জর্ডান, ক্রিস ওকসের কথাও বলেছিলেন তিনি। তবে বাটলার যেহেতু সাদা বলে সহ-অধিনায়ক হিসেবে ছিলেন, তাই তার দিকেই হেলে ছিল সম্ভাবনার পাল্লা।


২০১১ সালে সাদা বলের ক্রিকেটে অভিষিক্ত হওয়া বাটলার বেশ কয়েকবার ইংল্যান্ডের নেতৃত্ব দিয়েছেন। ২০১৫ সাল থেকে মরগানের সহ-অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করেছেন তিনি।

মরগানের অবর্তমানে ইংল্যান্ডকে ১৪ ম্যাচে নেতৃত্বও দিয়েছেন এই উইকেটকিপার-ব্যাটার। মরগানের বিদায়ে তাই বাটলারেরই অধিনায়ক হওয়ার কথা ছিল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ