Inqilab Logo

শনিবার, ১৩ আগস্ট ২০২২, ২৯ শ্রাবণ ১৪২৯, ১৪ মুহাররম ১৪৪৪

সউদীতে আরও দুই বাংলাদেশি হজযাত্রীর মৃত্যু

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১ জুলাই, ২০২২, ৭:৩৫ পিএম

চলতি বছর সউদী আরবে হজ করতে যেয়ে আরও দুই বাংলাদেশি হজযাত্রীর মৃত্যু হয়েছে। এ নিয়ে চলতি বছর বাংলাদেশের নয় হজযাত্রী মারা গেছেন। সর্বশেষ মারা যাওয়া দুই বাংলাদেশি রাজধানীর বাড্ডার বাসিন্দা মোসা. ফাতেমা বেগম ও সিরাজগঞ্জের কামারখন্দ উপজেলার রফিকুল ইসলাম। বৃহস্পতিবার রাতে মক্কায় তাদের মৃত্যু হয়।
ধর্ম মন্ত্রণালয়ের হজ পোর্টালে এ তথ্য জানানো হয়েছে। হজ পালনে গিয়ে মারা যাওয়া অপর সাত বাংলাদেশি হলেন-টাঙ্গাইলের মো. আব্দুল গফুর মিয়া, ঢাকার বিউটি বেগম, রংপুরের পীরগাছার আবদুল জলিল খান, কুমিল্লা আদর্শ সদরের ধনপুরের মোছা. রামুজা বেগম, জয়পুরহাট সদরের মো. হেলাল উদ্দিন মোল্লা, নোয়াখালী জেলার নুরুল আমিন ও চাঁপাইনবাবগঞ্জের মো. জাহাঙ্গীর কবির।
এদিকে চলতি বছর এখন পর্যন্ত ৪৮ হাজার ১৭১ জন হজযাত্রী সউদী আরব পৌঁছেছেন। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় ৩ হাজার ৩৮৫ জন ও বেসরকারি ব্যবস্থাপনায় ৪৪ হাজার ৭৮৬ জন। মোট ১৩৩টি ফ্লাইটে সউদী গেছেন হজযাত্রীরা। এর মধ্যে বিমান বাংলাদেশ এয়ারলাইনস পরিচালিত ৭৫ টি, সউদী এয়ারলাইনস পরিচালিত ৫০টি এবং ফ্লাইনাস এয়ারলাইনস পরিচালিত ফ্লাইট সংখ্যা ৮ টি।
চাঁদ দেখা সাপেক্ষে আগামী ৮ জুলাই হজ অনুষ্ঠিত হবে। হজযাত্রীদের সউদী আরবে যাওয়ার ফ্লাইট গত ৫ জুন শুরু হয়েছে। সউদী আরবে এই হজযাত্রার শেষ ফ্লাইট ৩ জুলাই। হজ শেষে ফিরতি ফ্লাইট শুরু হবে আগামী ১৪ জুলাই। ফিরতি ফ্লাইট শেষ হবে ৪ আগস্ট।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন