Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিকেএসপির প্রথম ব্লু পেলেন আরচ্যার দিয়া

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১ জুলাই, ২০২২, ৭:৫৭ পিএম

বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান (বিকেএসপি) ক্রীড়াক্ষেত্রে সম্মানজনক ব্লু চালু করেছে। ২০২১ সাল থেকে এই প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মধ্যে সেরা একজনকে ব্লু প্রদানের সিদ্ধান্ত নিয়েছে তারা। প্রথম বছরেই এই বিশেষ সম্মাননা পেয়েছেন দেশসেরা নারী আরচ্যার দিয়া সিদ্দিকী। বৃহস্পতিবার এক অনুষ্ঠানের মাধ্যমে ব্লু এবং আরও দুই ক্যাটাগরিতে পাওয়া খেতাবধারীদের হাতে সম্মাননা তুলে দেন বিকেএসপির মহা পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল একেএম মাজহারুল হক।

দেশের খেলাধুলার ২১টি ডিসিপ্লিনের ১৫০০ ক্রীড়াবিদের মধ্যে সেরা হয়েছেন আরচ্যার দিয়া। ২০২১ সালে সুইজারল্যান্ডের লুজানে আরচ্যারি ওয়ার্ল্ড কাপ স্টেজ-২ এর রিকার্ভ মিশ্র দ্বৈতে রোমান সানার সঙ্গে রুপা জয়, টোকিও অলিম্পিকে অংশ নিয়ে এবং ঘরোয়া ও আন্তজার্তিক অঙ্গনে ভালো ফলাফল করার কারণে দিয়াকে ব্লু প্রদানের সিদ্ধান্ত নেয় বিকেএসপি। তিনি বিকেএসপি থেকে এবার এইচএসসি পরীক্ষা দেবেন।

দিয়া ছাড়াও জাতীয় পর্যায়ের ক্রীড়ায় নৈপুণ্য দেখানোর কারণে বিকেএসপির তিন ক্রীড়াবিদকে প্রতিষ্ঠানটি দিয়েছে কালার। এরা হলেন- দেশের দ্রুততম মানবী সুমাইয়া দেওয়ান এবং দুই সাঁতারু মো. হোসাইন ও আমিরুল ইসলাম। তাদের প্রত্যেককে পাঁচ হাজার টাকা করে অর্থপুরস্কারও দেওয়া হয়। এছাড়াও ১২ জন ক্রীড়াবিদকে ইনসিগনিয়া ব্যাজ পরিয়ে দেওয়া হয়েছে। বিভিন্ন ক্রীড়া বিভাগের ৩০ জন পেয়েছেন শ্রেষ্ঠ খেলোয়াড়ের পুরস্কার। ব্লু পেয়ে উচ্ছ্বসিত দিয়া সিদ্দিকী শুক্রবার বলেন, ‘ব্লু চালু করেছে বিকেএসপি। এটা খুবই ভাল খবর। আরও ভাল লাগছে প্রথম ব্লু আমি পেয়েছি বলে। এখন থেকে প্রতি বছর কেউ না কেউ ব্লু পাবেন। তবে আমি প্রথম পেয়েছি, সেটা সবার মনে থাকবে। কথাটা ভাবতে আমার খুব ভালো লাগছে। এই সম্মান আমাকে আরোও ভালো খেলতে অনুপ্রাণিত করবে।’ বিকেএসপি সূত্রে জানা গেছে, ২০২২ সালের ব্লু এবং অন্যান্য সম্মাননা চলতি বছরের ডিসেম্বরের মধ্যে প্রদান করা হবে

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আরচ্যার দিয়া
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ