Inqilab Logo

মঙ্গলবার, ০৯ আগস্ট ২০২২, ২৫ শ্রাবণ ১৪২৯, ১০ মুহাররম ১৪৪৪ হিজরী
শিরোনাম

লুহানস্কের আরেকটি গুরুত্বপূর্ণ শহরে যৌথবাহিনীর অভিযান শুরু

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১ জুলাই, ২০২২, ৮:১০ পিএম | আপডেট : ৮:৪৪ পিএম, ১ জুলাই, ২০২২

লুহানস্ক পিপলস রিপাবলিক (এলপিআর) এর বাহিনী এবং রাশিয়ান সৈন্যরা লুহানস্ক এবং ডোনেৎস্ক অঞ্চলে বেশ কয়েকটি বসতি মুক্ত করার পর সেভার্সক শহরের দিকে আক্রমণ শুরু করেছে। শুক্রবার এলপিআর পিপলস মিলিশিয়ার ঘনিষ্ঠ একটি সূত্র এ তথ্য জানিয়েছে।

সেভার্সক শহরটি কৌশলগতভাবে খুবই গুরুত্বপূর্ণ। রাশিয়ায় এলপিআর রাষ্ট্রদূত রডিয়ন মিরোশনিক এর আগে বলেছিলেন যে, লিসিচানস্ক এবং স্লাভিয়ানস্ক শহরের আশেপাশের এলাকাগুলো থেকে পালিয়ে যাওয়া কয়েক হাজার ইউক্রেনীয় সেনা সেভার্সকে জড়ো হতে পারে।

‘মিত্র বাহিনী স্পোরনয়ে বসতি (ডোনেৎস্ক অঞ্চলে), জোলোতারেভকা এবং বেলায়া গোরা বসতি (লিসিচানস্ক শহরের দক্ষিণ ও দক্ষিণ-পশ্চিমে অবস্থিত) মুক্ত করেছে এবং সেভার্সকের দিকে আক্রমণ শুরু করেছে,’ সূত্রটি উল্লেখ করেছে।

এর আগে বৃহস্পতিবার লিসিচানস্কে অবস্থিত ইউক্রেনের বৃহত্তম তেল শোধনাগারের নিয়ন্ত্রণ নিয়েছে রাশিয়ান এবং এলপিআর সৈন্যরা। যা কিয়েভের জন্য একটি বড় ক্ষতি হিসাবে দেখা হচ্ছে। সূত্র: তাস।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অভিযান শুরু


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ