Inqilab Logo

বৃহস্পিতবার, ১৮ আগস্ট ২০২২, ০৩ ভাদ্র ১৪২৯, ১৯ মুহাররম ১৪৪৪
শিরোনাম

ঝালকাঠি পৌর বাজেট পেশ

ঝালকাঠি জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২ জুলাই, ২০২২, ১২:০২ এএম

নতুন কোন কর আরোপ ছাড়াই প্রথম শ্রেণির ঝালকাঠি পৌরসভার ২০২২-২০২৩ অর্থ বছরের ৫৪৩ কোটি ৭৬ লাখ ৯৪ হাজার ৪৯১ টাকার বাজেট ঘোষণা করা হয়েছে। গত বৃহস্পতিবার দুপুরে পৌরসভার বঙ্গবন্ধু কর্নারে সূধীজনদের সঙ্গে আলোচনা শেষে বাজেট ঘোষণা করেন মেয়র মো. লিয়াকত আলী তালুকদার। বাজেটে আয় ধরা হয়েছে ৫৪১ কোটি ৯৩ লাখ ৭০ হাজার টাকা। ব্যায় ধরা হয়েছে ৫১৭ কোটি ৬০ লাখ টাকা। বাজেটে সমাপনি উদ্বৃত্ত ধরা হয়েছে ৪৬ লাখ ৩৬ হাজার ৪৯১ টাকা।

বাজেট অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্যানেল মেয়র তরুণ কর্মকার, কাউন্সিলর হাবিবুর রহমান হাবিল, হাফিজ আল মাহমুদ, কামাল শরীফ, আব্দুল কুদ্দুস হাওলাদার, এস এম আল আমিন, হুমায়ুন কবির সাগর, তাসলিমা বেগম, মালা বেগম ও সাবিনা ইয়াসমিন, পৌরসভার নির্বাহী কর্মকর্তা শাহীন সুলতানা ও হিসাবরক্ষণ কর্মকর্তা মনিরুদ্দেজা হারুন।

পৌর মেয়র তাঁর বাজেট বক্তৃতায় জানান, ২০২২-২০২৩ অর্থ বছরে পৌরসভায় নতুন পার্ক নির্মাণ, মার্কেট নির্মাণ, ড্রেনেজ ব্যবস্থার উন্নয়ন, ময়লা ফেলার ডাম্পিংস্টেশনসহ নানা উন্নয়নমূলক কাজ হাতে নেওয়া হয়েছে। এসব কাজ বাস্তবায়ন হলে শহর আলোকিত হয়ে উঠবে বলেও অভিমত ব্যক্ত করেন মেয়র।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন