Inqilab Logo

মঙ্গলবার, ০৯ আগস্ট ২০২২, ২৫ শ্রাবণ ১৪২৯, ১০ মুহাররম ১৪৪৪ হিজরী

রাজনৈতিক প্রতিহিংসার ‘প্রেমপত্র’!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২ জুলাই, ২০২২, ১২:০২ এএম

ভারতের মহারাষ্ট্রে উদ্ধব ঠাকরের সরকারকে বাঁচানোর জন্য শারদ পাওয়ার টানা ৯ দিন ধরে চেষ্টা চালিয়ে ব্যর্থ হয়েছেন। ক্ষমতার পালাবদলের কয়েক ঘণ্টার মধ্যেই সেই শরদ পওয়ারকে ‘নির্বাচনী হলফনামায় গরমিলের’ অভিযোগে নোটিশ দিয়েছে আয়কর দফতর।
কেন্দ্রীয় সংস্থার পক্ষ থেকে পাঠানো নোটিশের প্রাপ্তি স্বীকার করে পওয়ার সেটিকে ‘প্রেমপত্র’ বলেছেন। এ বিষয়ে ধারাবাহিক টুইট করে লিখেছেন, ‘২০০৪, ২০০৯, ২০১৪ এবং ২০২০ সালে দাখিল করা নির্বাচনী হলফনামার বিষয়ে আমি আয়কর দফতর থেকে একটি প্রেমপত্র পেয়েছি।’
সেই সঙ্গেই অন্য একটি টুইটে তিনি মন্তব্য করেন, ‘আমি ২০০৪ সালে লোকসভা ভোটে দাঁড়িয়েছিলাম। ২০০৯ সালেও। এরপর আমি ২০১৪ সালে রাজ্যসভা নির্বাচনে দাঁড়িয়েছিলাম। ২০২০ সালেও রাজ্যসভা ভোটে লড়েছি। এখন এ সংক্রান্ত হলফনামার নোটিশ এসেছে। সৌভাগ্যক্রমে আমার কাছে সমস্ত তথ্য রয়েছে।’
প্রসঙ্গত, উদ্ধব সরকারের সঙ্কটের মধ্যেই শিবসেনা নেতা সঞ্জয় রাউতকে জিজ্ঞাসাবাদের জন্য তলব করেছিল আর এক কেন্দ্রীয় সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। শরদ এবং সঞ্জয়ের বিরুদ্ধে নরেন্দ্র মোদির সরকারের দুই সংস্থার এমন পদক্ষেপকে ‘রাজনৈতিক প্রতিহিংসা’ বলে চিহ্নিত করেছে বিরোধীরা। সূত্র : ইন্ডিয়া টুডে, টাইমস অব ইন্ডিয়া।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ