Inqilab Logo

মঙ্গলবার, ০৯ আগস্ট ২০২২, ২৫ শ্রাবণ ১৪২৯, ১০ মুহাররম ১৪৪৪ হিজরী

নাভ্রাতিলোভাকে ছাড়িয়ে নাদাল

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২ জুলাই, ২০২২, ১২:০০ এএম

রাফায়েল নাদাল এক পা এগিয়ে গেলেন ক্যালেন্ডার গ্র্যান্ড স্ল্যামের দিকে। দ্বিতীয় রাউন্ডে রিকার্দাস বেরানকিসকে ৬-৪, ৬-৪, ৪-৬, ৬-৩ গেমে হারিয়ে স্প্যানিশ তারকা পেয়েছেন পরবর্তী রাউন্ডের টিকেট। এটি উইম্বল্ডনে রাফার ৩০৭ তম জয় যার মাধ্যমে তিনি পিছনে ফেললেন মার্টিনা নাভ্রাতিলোভাকে। তবে জয়টি একদম সহজ ছিল না স্পেনিশ তারকার জন্য। প্রথম দুই সেট জিতলেও তৃতীয় সেটে ঘুরে দাড়ান লিথুয়নিয়ার বেরাকাস। সেট জিতেন ৪-৬ ব্যবধানে। কিন্তু এরপরই স্বরূপে ফিরেন রেকর্ড ২২ বারের গ্র্যান্ড স্ল্যাম জয়ী স্পেনিশ তারকা। ৬-৩ ব্যবধানে সেট ও ম্যাচ জয় নিশ্চিত করেন। জয়ের পর নাদাল জানান, আমার শুরুটা ভালো হয়নি। কিন্তু শেষটা ঠিকঠাক করতে পেরেছি। তবে এখনো উন্নতির অনেক জায়গা আছে। এই জয়টা আমাকে পরবর্তী রাউন্ডে সাহায্য করবে।
এদিকে উইম্বলডনে এগিয়ে যাচ্ছে বাছাই খেলোয়াড়রা। তৃতীয় রাউন্ডে উঠেছেন শীর্ষ বাছাই ইগা শিয়াওতেক। দ্বিতীয় রাউন্ডে প্রত্যাশিত জয় পেয়েছেন পরুষ এককের চতুর্থ বাছাই স্টেফানো চিচিপাস ও মহিলাদের চতুর্থ বাছাই পাওলো বাদোসা। মহিলা এককের তৃতীয় রাউন্ডে পৌঁছালেও জয়টা বেশ কষ্টার্জিত ছিল শিয়াওতেকের। নেদারল্যান্ডসের লেসলি কারখোভের বিপক্ষে জয় আসে ৬-৪, ৪-৬, ৬-৩ গেমে। শিয়নটেক এই নিয়ে টানা ৩৭টি ম্যাচ জয় পেলেন। স্পেনিশ বাদসা মাত্র শোয়া একঘন্টায় সরাসরি ৬-২, ৬-২ সেতে হারিয়েছেন রোমানিয়ার ইরিনি বারাকে।একাদশ বাছাই গফও এদিন সহজ জয় পেয়েছেন বুজারনেস্কুর বিপক্ষে। তবে অঘটনের শিকার ৬ষ্ঠ বাছাই ক্যারলিনা লিকোভা। বৃটিশ কেটি বোল্টারের কাছে পা কাটলেন ৬-৩, ৬-৭, ৪-৬ গেমে। মারে ও রাদুকানু বাদ পড়ার পর কেটির জয় ছুঁয়ে গেছে গোটা বৃটেনকে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নাভ্রাতিলোভাকে ছাড়িয়ে নাদাল
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ