Inqilab Logo

মঙ্গলবার, ০৯ আগস্ট ২০২২, ২৫ শ্রাবণ ১৪২৯, ১০ মুহাররম ১৪৪৪ হিজরী

আজ ইসলামী আন্দোলনের গণমিছিল

ভারতের পানি আগ্রাসনের প্রতিবাদ বিভিন্ন সংগঠনের সমর্থন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ জুলাই, ২০২২, ১২:০৬ এএম

ভারতের পানি আগ্রাসনের প্রতিবাদ, কথিত গণকমিশনের ১১৬ জন আলেম ও ১০০০ মাদরাসার বিরুদ্ধে ভিত্তিহীন অভিযোগ এবং ইসলাম ও দেশবিরোধী ষড়যন্ত্র, নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের অস্বাভাবিক মূল্যবৃদ্ধি, শিক্ষা সিলেবাসে ধর্মীয় শিক্ষার সঙ্কোচন বন্ধ, ইসলাম দেশ ও মানবতাবিরোধী মদের বিধিমালা বাতিল, স্বাধীনতার মূল লক্ষ্য সাম্য, মানবিক মর্যাদা ও সামাজিক ন্যায়বিচার প্রতিষ্ঠা এবং দুর্নীতি ও সন্ত্রাসমুক্ত কল্যাণরাষ্ট্র গঠনে ইসলামী হুকুমত কায়েমের লক্ষ্যে, ইসলামী আন্দোলন বাংলাদেশের উদ্যোগে আজ শনিবার বিকেল ৩টায় বায়তুল মোকাররম জাতীয় মসজিদের উত্তর গেইট থেকে গণমিছিল বের করা হবে।

গণমিছিলের নেতৃত্ব দিবেন দলের আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই। বক্তব্য রাখবেন দলের নায়েবে আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীমসহ জাতীয় ও কেন্দ্রীয় নেতৃবৃন্দ। ইতোমধ্যেই গণমিছিলের সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে।

ভারতের পানি আগ্রাসন বন্ধসহ ১৫ দফা দাবি আদায়ে আজ বিকেলে অনুষ্ঠিতব্য গণমিছিল সফলের আহ্বান জানিয়েছেন বিভিন্ন ইসলামী ও রাজনৈতিক সংগঠনের নেতৃবৃন্দ। পৃথক পৃথক বিবৃতিতে সফলের আহ্বান জানিয়েছেন ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি মাওলানা ইমতিয়াজ আলম, ডা. শহিদুল ইসলাম, ইসলামী শ্রমিক আন্দোলনের সিনিয়র সহ-সভাপতি আলহাজ আব্দুর রহমান, জাতীয় তাফসীর পরিষদের চেয়ারম্যান মাওলানা আহমদ আবদুল কাইয়ূম, ইসলামী মুক্তিযোদ্ধা পরিষদের আহ্বায়ক মুক্তিযোদ্ধা আব্দুল ওয়াদুদ ও সদস্য সচিব মুক্তিযোদ্ধা আবুল কাশেম, ইসলামী আইনজীবী পরিষদের কেন্দ্রীয় সভাপতি অ্যাডভোকেট শেখ আতিয়ার রহমান, সহ-সভাপতি অ্যাডভোকেট লুৎফুর রহমান শেখ ও সেক্রেটারী জেনারেল অ্যাডভোকেট শওকত আলী হাওলাদার, ইসলামী যুব আন্দোলন সেক্রেটারী জেনারেল ইঞ্জিনিয়ার আতিকুর রহমান মুজাহিদ, ইসলামী মুক্তিযোদ্ধা প্রজন্ম পরিষদের সভাপতি শহিদুল ইসলাম কবির, জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদ ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি মাওলানা ইউনুছ ঢালী, সাধারণ সম্পাদক মাওলানা বাছির উদ্দিন মাহমুদ, কওমি মঞ্চের সভাপতি মুফতী মুহাম্মদ তাসনিম।



 

Show all comments
  • মোঃ আশরাফুল হক ২ জুলাই, ২০২২, ১:১৫ পিএম says : 0
    সফল হোক গণমিছিল
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ